adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লোকালয়ে ফাঁদে পড়লো মেছো বাঘের ছানা

Masobag_476932913নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর বাঘা উপজেলায় মেছো বাঘ নিয়ে হুলুস্থুল কাণ্ড ঘটেছে। জঙ্গল থেকে গ্রামে বাঘ ঢোকার খবর ছড়িয়েছিল পড়েছিল আগেই। তাই সতর্ক ছিলেন গ্রামবাসী। বাঘ ধরতে দুই রাত দুইদিন ধরে পাহারা বসান তারা। মাছ ধরা জাল দিয়ে পাতা হয় ফাঁদ। সেই ফাঁদে আটকা পড়ে মেছো বাঘের ছানা। শেষে মেছো বাঘটির জায়গা হয় বন বিভাগে।

আজ সোমবার উপজেলার চন্দ্রগাতি কারিগর পাড়া গ্রামের হাফিজুর ও সাজেদুলের বাড়ির উঠানে মেছো বাঘটি ফাঁদে আটকা পড়ে। বিকেলে উদ্ধার করা হয় মেছো বাঘের ছানাটিকে।

চন্দ্রগাতি কারিগর পাড়া গ্রামের সাজেদুল জানান, লোকজনের হৈ-চৈ দেখে তার বাড়ির পাশে খড়ের ভেতরে মেছো বাঘের ছানাটি আশ্রয় নেয়। এ সময় শেকল পড়িয়ে রাখা হয় তাকে। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা খবর দেন বন বিভাগে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম জানান, রাজশাহীর বন বিভাগে যোগাযোগ করার পর বিকেলে কর্মকর্তারা গিয়ে মেছো বাঘটি নিয়ে যান। বাঘা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মুস্তাফিজুর রহমান বলেন, আটক মেছো বাঘের ছানাটি প্রায় আড়াই ফুট লম্বা ও এক ফুট উচ্চতার। লোকালয়ে আসার পর গ্রামের লোক এটিকে বাঘ বা চিতা বাঘ বলে হুলস্থূল কাণ্ড ঘটিয়ে ফেলে। পরে তারা সেখানে যান।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া