adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলে জয়ের ধারায় খুলনা – দুর্দান্ত ঢাকার টানা ১০ম হারের লজ্জা

স্পাের্টস ডেস্ক: বিপিএলে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে বিপিএলের দশম আসর দুর্দান্তভাবে শুরু করেছিল দুর্দান্ত ঢাকা। কিন্তু এরপরই যেন খেই হারায় তারা। একে একে টানা দশম ম্যাচে হারের স্বাদ পেল তারা। যার সবশেষ সংযোজন আজ খুলনার বিপক্ষে পরাজয়।

স্পাের্টস ডেস্ক: শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকার বিপক্ষে ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছেড়েছে খুলনা। টস জিতে আগে ব্যাট করতে নেমে খুলনার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে ৭ উইকেট হারিয়ে ১২৮ রান স্কোরবোর্ডে জমা করতে সক্ষম হয় ঢাকা। জবাবে ব্যাটিংয়ে নেমে ২৮ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় খুলনা। এর মধ্যদিয়ে ৫ ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে খুলনা। সেই সঙ্গে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে পাঁচে ঠেলে দিয়ে টেবিলের চারে উঠে এসেছে তারা। যদিও এক ম্যাচ বেশি খেলেছে খুলনা।

ঢাকার দেয়া টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। স্কোরবোর্ডে রান জমার আগে বিদায় নেন অধিনায়ক এনামুল হক বিজয়। দলীয় ১৭ রানে বিদায় নেন এভিন লুইস। তৃতীয় উইকেটে ইমন ও শাই হোপ শুরুর ধাক্কা সামাল দেন। কিন্তু দলীয় ৬৬ রানের সময় ৩০ বলে ব্যক্তিগত ৪০ রান করে ইমন বিদায় নিলে ভাঙে জুটি। দলীয় শতরানের আগে শাই হোপকে তুলে নেন তাসকিন আহমেদ।

এরপর জয় থেকে ৫ রান দূরে থাকতে দলীয় ১২৪ রানে মাহমুদুল হাসান জয়কে প্যাভিলিয়নের পথ দেখান তাসকিন। তবে অপরপ্রান্তে থাকা আফিফ হোসেন আর কোনো উইকেট হারাতে না দিয়ে ২১ বলে ৪ ছক্কা ও ২ চারে ৪৩ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। আরেক অপরাজিত ব্যাটার ওয়েইন পার্নেল করেন ৫ রান। ঢাকার হয়ে ২টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা ঢাকা শুরু থেকেই রানের জন্য ধুঁকতে থাকে। পাওয়ার-প্লেতে ৬ ওভারের মধ্যেই ২৭ রানে ৩ উইকেট হারিয়ে বসে তাসকিন আহমেদের দল। একে একে সাজঘরে ফেরত গিয়েছেন মোহাম্মদ নাইম, সাইফ হাসান ও অ্যাডাম রসিংটন।

মাঝখানের দিকে অ্যালেক্স রস ও ইরফান শুক্কুরের ব্যাটে কিছুটা রান পেয়েছে ঢাকা। রস করেছেন ৩৫ বলে ২৫ রান করে অনাকাঙ্ক্ষিত রানআউটের শিকার হন তিনি। ২৬ বল খেলে ইরফানও করেন ২৫ রান। মুকিদুল ইসলামের বলে মাহমুদুল হাসানের হাতে ক্যাচ হন তিনি। তার আগে ওপেনিংয়ে নেমে ১২ বলে ১৮ রান করেছেন রসিংটন।

শেষ দিকে লড়াই করে ইনিংসের সর্বোচ্চ রান করেছেন মোসাদ্দেক হোসেন। ২৩ বলে ২৬ রান করে মুকিদুলের তৃতীয় শিকার হয়েছেন তিনি। তার সঙ্গে জুটি করা চতুরাঙ্গা ডি সিলভা করেছেন ১১ বলে ১৭ রান। ঢাকার হয়ে ৩টি উইকেট শিকার করেছেন মুকিদুল ইসলাম ও ওয়েইন পার্নেল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া