adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার মুক্তি দাবিতে চিকিৎসকদের মানববন্ধন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) বিএসএমএমইউ শাখা।

শনিবার সকাল ১১টায় শাহবাগে বিএসএমএমইউ সংলগ্ন পূবালী ব্যাংকের সামনে শতাধিক চিকিৎসক এপ্রোন পরিহিত অবস্থায় মানববন্ধনে অংশগ্রহণ করে উক্ত দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

মানববন্ধনে ড্যাবের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসায় মামলা দিয়ে তাকে গৃহবন্দী করে রাখা হয়েছে।
অরাজনৈতিক ডাক্তাররা সংবাদ সম্মেলন করে বলেছেন, বেগম খালেদা জিয়ার আর কোনো চিকিৎসা এ দেশে নেই, তারা বলেছেন, বিদেশে নিয়ে তার চিকিৎসা করতে হবে। সরকার তাকে যেভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। এ যেকোনো সময় একটা ঘটনা ঘটে যেতে পারে। আমি বলতে চাই, কোনো ঘটনা ঘটার আগে তার মুক্তি দিয়ে চিকিৎসার ব্যাবস্থা নিন। তা না হলে এ দেশের জনতার মাঝে যে আগুন, তা দাউ দাউ করে জ্বলে উঠবে। এর দায় সরকারকেই নিতে হবে।

ড্যাবের মহাসচিব ডা. মো. আব্দুস সালাম বলেন, আমাদের আজ এখানে দাড়ানোর কথা ছিল না। দাঁড়িয়েছি আমার মায়ের সুচিকিৎসার জন্য। আমরা এই সরকারের কাছে তার মুক্তি দাবি করবো না। মুক্তি তার পাওনা। তাকে মুক্তি দিতেই হবে। তার মুক্তির জন্যে সব ডাক্তার এক হয়ে আন্দোলন করে রক্ত দিবো। তবুও তাকে মুক্ত করে ছাড়বো।

ড্যাব বিএসএমএমইউ শাখা সভাপতি ডা. এরফানুল হক সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. শেখ ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অংশগ্রহণ করেন ড্যাবের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ, মহাসচিব ডা মো. আব্দুস সালাম, বিএমএর সাবেক মহাসচিব ডা. গাজী আব্দুল হক, সহ-সভাপতি ডা. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, উপদেষ্টা ডা. শহিদুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসান, যুগ্ম মহাসচিব ডা. পারভেজ রেজা কাঁকন, যুগ্ম মহাসচিব ডা. শাহ মুহাম্মদ আমানউল্লাহ, মজিবুর রহমান হাওলাদার প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া