adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এখন মিডিয়ার যুগ – নির্বাচনে কারচুপির সুযোগ নেই’

মোহাম্মদ নাসিম {focus_keyword} ৫ জানুয়ারির নির্বাচন না হলে সামরিক শাসন আসতো z3p3ghgb e1405425160470নিজস্ব প্রতিবেদক : ৫ জানুয়ারির  নির্বাচনে না এসে বিএনপি ঐতিহাসিক ভুল করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বেগম খালেদা জিয়ার উদ্দেশে বলেন, এ ভুলের খেসারত আপনাদেরই দিতে হবে। আওয়ামী লীগ সব সময় নির্বাচনে অংশগ্রহণ করে। কারণ জনগণ রায় দিলে কেউ আটকে রাখতে পারে না। আপনি কেন নির্বাচনে আসলেন না। এখন মিডিয়ার যুগ। কারচুপি করার কোনো সুযোগ ছিল না। জনগণের রায় পক্ষে নেয়ার সুযোগ থাকতেও কেন নিলেন না? ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশের সামরিক শাসন আসতো।
রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বর্তমান রাজনীতির প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
নাসিম বলেন, বিএনপির সঙ্গে কোনো সংলাপ নয়। সংবিধান অনুযায়ী ২০১৯ সালে নির্বাচন হবে। নির্বাচনের একদিন আগেও সরকার ক্ষমতা ছাড়বে না। ওই নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার জন্য প্রস্তুতি নিতে বলেন নাসিম।
তিনি বলেন, ‘বিএনপি ঈদের পরে আন্দোলনের নামে একটা অরাজগতা সৃষ্টি করবে। তা প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত। তিনি আরও বলেন, ওরা যুদ্ধ ঘোষণা করেছে মানুষ মারার জন্য। আর আমরা যুদ্ধ ঘোষণা করেছি গ্রামে গ্রামে ডাক্তার, বিদ্যুৎ, খাদ্য পৌঁছে দেয়ার জন্য।
নাসিম বলেন, ‘সম্প্রতি লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মান দিয়ে গ্রহণ করলেও বিএনপি সমালোচনা করে শিষ্ঠাচার লঙ্ঘন করেছে। তাদের স্বভাব অপমান করা। ভারতের একজন রাষ্ট্রপতিকেও তারা অপমান করেছে।’
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম। উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংগঠনের সহ সভাপতি এটিএম শামসুজ্জামান, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক চিত্তরঞ্জন দাস প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া