adv
১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএলে খুলনার হয়ে খেলবেন শ্রীলঙ্কার ধনঞ্জয়া ও পাকিস্তানের ফাহিম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রায় সবকটি ফ্র্যাঞ্চাইজিই নিজেদের গুছিয়ে নিচ্ছে ড্রাফটের আগে। সেই তুলনায় কিছুটা নিষ্প্রভ ছিল খুলনা টাইগার্স। যদিও তারা লঙ্কান অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা ও পাকিস্তানের পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে দলে নিয়েছে এই ফ্র্যাঞ্চাইজিটি। নিজেদের ফেসবুক পেজে পৃথক পৃথক পোস্টের মাধ্যমে এই দুই ক্রিকেটারকে দলে ভেড়ানোর খবরটি নিশ্চিত করেছে তারা। -ক্রিকফ্রেঞ্জি

দেশি ক্রিকেটার হিসেবে ব্যাটার মাহমুদুল হাসান জয়, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ এবং ডানহাতি অফ স্পিনার নাহিদুল ইসলামকে রিটেইন করেছে খুলনা। এদিকে বিপিএলের আগামী আসরেও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন লিটন দাস। বাংলাদেশ জাতীয় দলের সহ-অধিনায়ককে রিটেইন করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

দলটি রিটেইন করেছে ইংলিশ অলরাউন্ডার মঈন আলী, দুই ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে। এবার তারা সিলেট সিক্সার্স থেকে দলে ভিড়িয়েছে জাতীয় দলের ইনফর্ম ব্যাটার তাওহীদ হৃদয়কে। তারা নিজেদের ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। বিপিএলের আগামী আসরকে সামনে রেখে তোড়জোড় শুরু হয়ে গেছে এখন থেকেই।

বেশ কিছুদিন আগে রংপুর রাইডার্স সাকিব আল হাসানকে দলে ভিড়িয়ে সবাইকে চমকে দেয়। তামিম ইকবাল নাম লেখান ফরচুন বরিশালে। বিপিএলের এবারের মৌসুমের জন্য মাহমুদউল্লাহ রিয়াদকেও রিটেইন করেছে বরিশাল। রিয়াদের সঙ্গে দলটিতে দেশি ক্রিকেটার হিসেবে রিটেইন করা হয়েছে অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ এবং ওপেনার এনামুল হক বিজয়কে।

পিছিয়ে নেই সিলেট স্ট্রাইকার্সও। তারা বিপিএলের আগামী আসরের জন্য চার ক্রিকেটারকে রিটেইন করেছে। অধিনায়ক মাশরাফির সঙ্গে এবারও সিলেটের জার্সি গায়ে খেলবেন নাজমুল হোসেন শান্ত, তানজিম হাসান সাকিব ও জাকির হাসান। এর বাইরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আগামী আসরকে সামনে রেখে শুভাগত হোম, জিয়া উর রহমান ও নিহাদুজ্জামানকে রিটেইন করেছে।

দলটি এখনও আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করেনি। এদিকে বিপিএলের নিয়ম অনুযায়ী ড্রাফটের আগে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করার সুযোগ থাকছে দলগুলোর। এই সুযোগে বিশ্বের বড় বড় তারকাদের দলে ভেড়াতে শুরু করেছে রংপুর রাইডার্স।

ইতোমধ্যে পাকিস্তানের বাবর আজম, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাথিশা পাথিরানা এবং ওয়েস্ট ইন্ডিজের ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরানকে দলে টেনেছে রংপুর। রংপুরের মতো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও নিজেদের দল গোছাতে শুরু করেছে। যেখানে বিদেশি হিসেবে পাকিস্তানের মোহাম্মদ হারিসের সঙ্গে তারা দলে নিয়েছে নাজিবউল্লাহ জাদরান। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া