adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডার পার্লামেন্টের ভিতর গোলাগুলি- নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক : মুহুর্মুহু গুলিতে কেঁপে উঠলো কানাডার পার্লামন্টে ভবন। এ ঘটনায় একজন সেনা আহত হয়েছেন।
কতোজন বন্দুকধারী এ ঘটনা ঘটিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে একজন বন্দুকধারী নিহত হয়েছে বলে জানা গেছে। বুধবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।
একজন আক্রমণকারী ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল লক্ষ্য করে গুলি ছোড়ে এবং এরপরই পার্শ্ববর্তী পার্লামেন্ট ভবনের দিকে দৌড়ে যায়। মুহুর্মুহু গুলি চলতে থাকে। এসময় একটি শপিংমলেও গুলি চালানো হয়।
গত সোমবার দুই সেনা আকস্মিকভাবে হামলার শিকার হওয়ার পর যখন কানাডা দেশজুড়ে জঙ্গি সতর্কতা জোরদার করেছে তার কয়েক ঘণ্টার পরই খোদ পার্লামেন্ট ভবনে এ হামলার ঘটনা ঘটলো। বুধবার সকালে ওই ওয়ার মেমোরিয়ালের নিরাপত্তারক্ষীকে উদ্দেশ করে প্রথম গুলিটি করা হয় বলে জানা যায়।
রাজধানী ওটোয়ার পুলিশ টুইটারে জানিয়েছে, ওয়ার মেমোরিয়ালে গুলির ঘটনা ঘটে স্থানীয় সময় সকাল ৯টা ৫২ মিনিটে। কানাডার সংবাদ মাধ্যম সিবিসি এবং কয়েক জন এমপি দাবি করেছেন, বন্দুকধারীদের একজন নিহত হয়েছে। তবে তা নিশ্চিত করা যায়নি।
পুলিশ বিবিসিকে জানিয়েছে, হামলাকারী একাধিক জন। ঘটনার পর পার্শ্ববর্তী ওটোয়া ইউনিভার্সিটির মূল ফটকে তালা দেয়া হয়েছে। একই সঙ্গে স্থানীয় পুলিশ ভবন এবং মার্কিন দূতাবাসও বন্ধ করা হয়েছে। দেশটির যোগাযোগ প্রধান টুইটারে জানিয়েছেন, প্রধানমন্ত্রী স্টিফেন হারপার নিরাপদে আছেন এবং তিনি পার্লামেন্ট হিল ত্যাগ করেছেন। পার্লামেন্ট ভবন ও আশপাশের এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তারক্ষী ও পুলিশ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া