adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোটি টাকা পারিশ্রমিক ছাড়া সিনেমায় অভিনয় করবেন না শাকিব খান!

বিনোদন ডেস্ক: নির্ধারিত পারিশ্রমিক নিয়েও শিডিউল না দেওয়ার অভিযোগ উঠেছে শাকিব খানের নামে। এ অভিযোগ ‘নাম্বার ওয়ান শাকিব খান’খ্যাত নির্মাতা বদিউল আলম খোকনের।

এরই ধারাবাহিকতায় নতুন সিনেমা ‘নীল দরিয়া’-তে অভিনয়ের জন্য চূড়ান্ত করেন শাকিব খানকে। সে সময় পারিশ্রমিক বাবদ ৪০ লাখ টাকা পরিশোধ করা হয় শাকিব খানকে।

চুক্তি অনুযায়ী শুটিং শিডিউল ছিল ২০ জুলাই থেকে।
কিন্তু নির্মাতার দাবি, তার নতুন সিনেমা ‘নীল দরিয়া’-তে অভিনয়ের জন্য পারিশ্রমিকের ৪০ লাখ টাকা অগ্রিম দেওয়া হয় শাকিব খানকে। কিন্তু ‘প্রিয়তমা’ সিনেমা হিট হওয়ার পরই নিজের পারিশ্রমিক বাড়িয়ে দিয়েছেন শাকিব খান। তিনি আরো ৬০ লাখ টাকা দাবি করছেন।

এ বিষয়ে শাকিব খানের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তাঁকে ফোন দেওয়া হলে তিনি ধরেননি।

তবে সূত্র বলছে, শাকিব খানের ভাষ্য এখন তিনি মানহীন সিনেমা করবেন না। এই কারণে তিনি বছরে ২-৩টি সিনেমা করবেন।

আগের মতো ১০-১২টি সিনেমা করবেন না বলে পারিশ্রমিক বাড়াচ্ছেন। শাকিব খানের দর্শকরা চাচ্ছেন না তারা এফডিসির বস্তাপচা ডিরেক্টরদের কাজ করুক, শাকিব খান তার দর্শকদের চাওয়াকে প্রাধান্য দিচ্ছেন।
তবে সিনেমা সংশ্লিষ্টরা বলছেন, শাকিবের ক্যারিয়ারের উত্থানের পেছনে বদিউল আলম খোকনের বড় ভূমিকা রয়েছে। শাকিব খানকে নিয়ে তিনি ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘নিঃশ্বাস আমার তুমি’, ‘ভালোবেসে মরতে পারি’, ‘একবার বলো ভালোবাসি’, ‘বস নম্বর ওয়ান’, ‘মাই নেম ইজ খান’, ‘নিষ্পাপ মুন্না’, ‘ডন নম্বর ওয়ান’, ‘হিরো; দা সুপারস্টার’, ‘রাজা বাবু’সহ ডজনেরও বেশি হিট সিনেমা উপহার দিয়েছেন।

এদিকে মাস কয়েক আগেও শাকিব খানের পারিশ্রমিক ছিল ৩৫-৫০ লাখ টাকার মধ্যে।

কিন্তু ‘প্রিয়তমা’ সিনেমাটির সাফল্যের পর পারিশ্রমিক এক কোটি টাকা চাচ্ছেন ঢালিউডের এই শীর্ষ তারকা। মূলত এ কারণেই আটকে যায় ‘নীল দরিয়া’ সিনেমার শুটিং।
বদিউল আলম খোকন বলেন, পারিশ্রমিক হিসেবে নেওয়া ৪০ লাখ টাকা ইতোমধ্যেই প্রযোজককে ফেরত দিয়েছেন শাকিব খান। আগের নির্ধারণ করা পারিশ্রমিকে এখন আর কাজ করতে চাচ্ছেন না তিনি। তাকে নিয়ে এখন কাজ করতে হলে মোট এক কোটি টাকা দিতে হবে। কিন্তু আমরা সেটা দিতে পারছি না। তাই কাজটি আর হচ্ছে না।

আক্ষেপের সুরে পরিচালক আরো বলেন, বর্তমানে নতুন কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হতে এক কোটি বা দুই কোটি টাকা নিতেই পারেন শাকিব খান। এটা একান্তই তার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু আমরা তো তাকে আগের পারিশ্রমিকেই সিনেমার জন্য চূড়ান্ত করেছিলাম। এখন তিনি আমাদের কাছে এটা দাবি করতে পারেন না। তার নৈতিকতার মধ্যে এটি পড়ে না। কমিটমেন্ট ঠিক না থাকলে তো হবে না। এটা ভীষণ অন্যায়।

তিনি এ প্রশ্নও করেন শাকিবের উদ্দেশে, যদি ‘প্রিয়তমা’ হিট না হতো তাহলে কি তাকে দেওয়া চল্লিশ লাখ থেকে ২০ লাখ প্রযোজককে ফেরত দিতেন শাকিব?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া