adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্মভিত্তিক নতুন রাজনৈতিক জোট ‘প্রগতিশীল ইসলামী’ বুধবার আত্মপ্রকাশ করবে

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১১ দলের সমন্বয়ে আগামী ১৩ সেপ্টেম্বর আত্মপ্রকাশ করতে যাচ্ছে এই প্রগতিশীল ইসলামী জোট। নতুন এই জোটের নেতৃত্বে রয়েছেন সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল।

এম এ আউয়াল আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে থাকায় তার নতুন এই জোটও বর্তমান সরকারের সঙ্গে থাকবে বলে জানা যায়। সূত্র: ঢাকা পোস্ট

প্রকাশিতব্য নতুন জোটের অন্যান্য দলগুলো হচ্ছে, নেজামে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ তরীকত ফ্রন্ট, ইসলামী লিবারেল পার্টি, গণ আজাদী লীগ (একাংশ), বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ জনমত পার্টি, বাংলাদেশ জাতীয়বাদী জনতা দল, বাংলাদেশ গণতান্ত্রিক মানবাধিকার পার্টি, বাংলাদেশ স্বাধীন পার্টি। পরবর্তীতে জোটের পরিধি আরো বাড়তে পারে বলেও জানা গেছে।

এম এ আউয়াল বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে ইসলামপন্থি ও সমমনা দলগুলোকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছি। সরকারের দায়িত্ব সবাইকে নিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন করা। বিরোধী দলেরও দায়িত্ব নির্বাচনে অংশ নেওয়া। আশা করি, আগামী ১৩ সেপ্টেম্বর আমাদের জোটের আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

তিনি বলেন, জনমানুষের কল্যাণে এই জোট কাজ করবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধিসহ প্রতিটি নাগরিক অধিকার ইস্যুতে এই জোট মাঠে থেকে কাজ করবে।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর ৬টি রাজনৈতিক দলের সমন্বয়ে লিবারেল ইসলামিক জোট নামে নতুন এক জোট আত্মপ্রকাশ করেছে। এই জোটের নেতৃত্বে রয়েছে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ড. শাহজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া