adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের পিচ তৈরিতে ভারতের চাপে পড়ো না, কিউরেটরদের আইসিসি

স্পোর্টস ডেস্ক: বিশ্ব মঞ্চে আইসিসি বরাবরই রানপ্রসবা উইকেট প্রত্যাশা করে। ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপেও এমন কিছুর আশাই করছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। টুর্নামেন্ট শুরুর আগে বিভিন্ন ভেন্যুর দায়িত্বে থাকা কিউরেটরদের সতর্ক করেছে আইসিসি। উইকেট বানাতে গিয়ে ভারতের চাপে না পড়ার পরামর্শ দিয়েছে তারা।

সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দেখা গেছে রান বন্যা। ৭৪ ম্যাচের টুর্নামেন্টে ৩৭ বার দুইশ বা তার চেয়ে বেশি রান হয়েছে। শুধু তাই নয় ৮ ম্যাচ ২০০ রানের বেশি তাড়া হয়েছে। বিশ্বকাপেও দেখা যেতে পারে এমন উইকেট। বিসিসিআইও এমন কিছুই প্রত্যাশা করছে। – ক্রিকফ্রেঞ্জি
যদিও অনেকের ধারণা, ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় বাড়তি সুবিধা নিতে পারে ভারত।
কিউরেটরদের চাপ দিয়ে নিজেদের পছন্দ মতো উইকেট বানিয়ে নিতে পারে বলে মনে করেন নেটিজেনরা। যদিও এমন কিছুর সুযোগ দেখছে না ভারত। টুর্নামেন্ট শুরুর আগে মুম্বাইয়ে সকল কিউরেটরদের সঙ্গে সভা করেছেন আইসিসির প্রধান কিউরেটর অ্যান্ডি অ্যাটকিনসন।
যেখানে ১০ ভেন্যুর কিউরেটরদের স্পোর্টিং উইকেট বানানোর পরামর্শ দিয়েছে। এমনকি উইকেট বানানোর ক্ষেত্রে কিউরেটররা যেন ভারতের চাপে না পড়েন সেজন্য সতর্ক করেছেন আইসিসির এই কর্তা। ভারত যাতে বাড়তি সুবিধা না পায় সেটাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

সভায় উপস্থিত থাকা বিসিসিআইয়ের এক কর্তা দ্য টেলিগ্রাফকে বলেন, আইসিসির প্রধান কিউরেটর সব কিউরেটরদের বলেছেন উইকেট প্রস্তুতির ক্ষেত্রে তাদের এটা নিশ্চিত করতে হবে যাতে স্বাগতিক দেশ দ্বারা চাপে না পড়ে।

অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে স্পোর্টিং উইকেট চায় আইসিসি। যেখানে উইকেট দ্রুতগতির হবে, রান হবে সেই সঙ্গে পেসাররা পেস এবং বাউন্স পাবে। বিসিসিআইয়ের সেই কর্তা বলেন, ‘যতটা সম্ভব সবার লক্ষ্য হওয়া উচিত স্পোর্টিং উইকেট তৈরি করা। এমন কিছু করা যাবে না যা স্বাগতিক দেশকে সুবিধা দেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া