adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিও নিউজকে মোহম্মদ হারিস,আমরা ভারতকে বলিনি বাচ্চাদের এশিয়া কাপে পাঠাতে

স্পোর্টস ডেস্ক: উদীয়মান ক্রিকেটার টুর্নামেন্ট হলেও ইমার্জিং এশিয়া কাপে বেশিরভাগ দেশই ‘এ’ দল পাঠিয়ে থাকে। যে কারণে বয়সের বাধ্যবাধকতা নেই। ফলে যেকোন ক্রিকেটারকেই পাঠানো যাবে। সেই সুযোগ লুফে নিয়ে অন্যান্য দেশের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলা বেশ কয়েকজন ক্রিকেটারকে শ্রীলঙ্কায় পাঠিয়েছিল পাকিস্তান।

অনভিজ্ঞ ভারত ‘এ’ দলকে ইমার্জিং এশিয়া কাপ জয়ের পর পাকিস্তান এ’ দলে আন্তর্জাতিক ক্রিকেট খেলা ক্রিকেটার থাকায় সমালোচনা হচ্ছে। যদিও সেটা উড়িয়ে দিয়েছেন চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মোহাম্মদ হারিস। ভারতের সমর্থকদের উদ্দেশ্য করে তিনি জানিয়েছেন, তারা তো তাদের ছোট বাচ্চাদের পাঠাতে বলেননি। -ক্রিকফ্রেঞ্জি

ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তানের হয়ে খেলেছেন আরশাদ ইকবাল, কামরান গুলাম, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিবজাদা ফারহান. সায়েম আইয়ুব, শাহনেওয়াজ দাহানি এবং তৈয়ব তাহির। তাদের মাঝে সবচেয়ে বেশি ২৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে ওয়াসিম জুনিয়রের। এ ছাড়া দাহানি খেলেছেন ১৩টি ম্যাচ।

এদিকে ভারত ‘এ’ দলে থাকা কোন ক্রিকেটারেরই আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। তবে সাই সুদর্শন, অভিষেক শর্মা, রাজবর্ধন হাঙ্গারগেকার, প্রভসিমরান সিং, ইয়াশ ধুল, ধ্রুব জুরেল, রিয়ান পরাগরা আইপিএল মাতিয়েছেন। পাকিস্তানকে নিয়ে প্রশ্ন তোলায় হারিস উদাহরণ টেনেছেন ভারতীয়দের আইপিএল খেলার অভিজ্ঞতার।

জিও নিউজকে দেয়া সাক্ষাৎকারে হারিস বলেন, মানুষ বলাবলি করছে পাকিস্তান অনেক সিনিয়র ক্রিকেটার পাঠিয়েছে। আমরা তাদেরকে টুর্নামেন্টে ছোট বাচ্চাদের পাঠাতে বলিনি। তারা বলে যে আমাদের দলে আন্তর্জাতিক ম্যাচ খেলা অভিজ্ঞতা আছে। আমরা কতগুলো আন্তর্জাতিক ম্যাচ খেলেছি? সায়েম ৫টি, আমি ৬টি। তাদের যারা এসেছিল তারা ২৬০টি ( আইপিএল ম্যাচ খেলেছে।
গ্রুপ পর্বে ভারতের কাছে হারলেও ফাইনালে সুদর্শন, অভিষেকদের উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

আগে ব্যাটিং করে তাহিরের সেঞ্চুরি, শাহিবজাদা ও সায়েমের হাফ সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩৫২ রান করে তারা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২২৪ রানে গুটিয়ে যায় ভারত। তাতে ভারতকে ১২৮ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। সম্পাদনা: এল আর বাদল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া