adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার সরকারের রক্ষা নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : এবার রাজধানী ঢাকাকে আন্দোলনের জন্য সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি বলেন, আন্দোলনের বিকল্প নেই। এবারের আন্দোলন তীব্রতর থেকে তীব্রতর হবে। জোট ও সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে।
আন্দোলনের ব্যর্থতা স্বীকার করে ফখরুল বলেন, ঢাকা বাংলাদেশের রাজধানী। এ জন্য ঢাকার আন্দোলনের দিকে সবার নজর রয়েছে। তাই ঢাকায় আন্দোলন হতেই হবে। আগামী দিনের আন্দোলনকে ঘিরে এবার ঢাকা মহানগরকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে বলে তিনি জানান। সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, সংলাপের মাধ্যমে সমঝোতা হলে ভালো হয়, অন্যথায় আন্দোলনের বিকল্প কোনো পথ নেই। আন্দোলনের মাধমেই দাবি আদায় করা হবে। ফখরুল বলেন, এবার তীব্র আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করে জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে গণতান্ত্রিক ভোটের অধিকার ফিরিয়ে আনা হবে। এবার সরকারের রক্ষা নাই। গণতন্ত্রের পথে এসে তাকে নির্বাচন দিতে হবে।  
নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে বিএনপি দল মত নির্বিশেষে সব শ্রেণী পেশার জনগণকে সঙ্গে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ে তুলে সরকার পতনের কর্মসূচি দেয়া হবে বলে তিনি জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া