adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে খাইবার প্রদেশে রাজনৈতিক দলের সম্মেলনে বোমা হামলায় নিহত ৩৫, আহত ২০০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বাজাউর জেলায় দেশটির রাজনৈতিক দল জামিয়াত উলেমা ইসলাম-ফজল (জেইউআই-এফ) এর সম্মেলনে বোমা বিস্ফোরণে অন্তত ৩৫ জন নিহত এবং দুইশ মানুষ আহত হয়েছেন।

রোববার জেলার খার উপজেলায় ওই সম্মেলন চলছিল বলে জানায় দেশটির ইংরেজি ভাষার দৈনিক ডন।

বিস্ফোরণে জেইউআই-এফ এর অন্যতম গুরুত্বপূর্ণ নেতা মওলানা জিয়াউল্লাহ জান নিহত হয়েছেন বলে ডন ডটকমকে নিশ্চিত করেছেন বাজাউর জেলা জরুরি কর্মকর্তা সাদ খান। হতাহতের তথ্যও তিনিই দিয়েছেন। বলেন, আহতদের পেশওয়ার এবং তামেরগড়ের কয়েকটি হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই সম্মেলনের খবর সংগ্রহ করতে ডনের একজন প্রতিবেদক ঘটনাস্থলে উপস্থিতি ছিলেন। তিনি জানান, আহতদের মধ্যে স্থানীয় একজন সাংবাদিকও রয়েছেন।

টেলিভিশন চ্যানেলগুলোতে সম্প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণের পর আতঙ্কগ্রস্ত লোকজন ঘটনাস্থলে ভিড় করে আছেন। কয়েকটি অ্যাম্বুলেন্স সেখান থেকে আহতদের হাসপাতালে নিয়ে যাচ্ছে। পরে পুলিশের বড় একটি দল ওই এলাকা ঘিরে ফেলে।

জেইউআই-এফ প্রধান মওলানা ফজলুর রেহমান দলের পক্ষ থেকে এক বিবৃতিতে এ ঘটনায় শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং খাইবার পাখতুনখাওয়া সরকারের কাছে তদন্তের দাবি জানিয়েছেন।

তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে আরো বলেন, আহতদের দ্রুত সুস্থতা কামনা করে তিনি প্রার্থনা করছেন। এছাড়াও, দলের কর্মীদের দ্রুত হাসপাতালগুলোতে গিয়ে আহতদের জন্য রক্তের ব্যবস্থা করার আহ্বানও জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া