adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জকোভিচকে হারিয়ে উইম্বলডনের নতুন রাজা আলকারাস

স্পোর্টস ডেস্ক: প্রথম সেটের খেলা দেখে মনে হয়নি আলকারাস উইম্বলডনের রাজ্য জয় করবেন বলে। কিন্তু চিত্র তিনি পাল্টে দিলেন প্রথম সেটের পর। একপেশে লড়াইয়ের প্রথম সেটে নোভাক জকোভিচের অনায়াস জয়। শুরুর ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়ালেন কার্লোস আলকারাস। জিতে নিলেন পরপর দুই সেট। সার্বিয়ান তারকাও যে সহজে ছাড়ার নন। চতুর্থ সেট জিতে ম্যাচ টেনে নিলেন শেষ সেটে। সেখানে আর পারলেন না তিনি। অসাধারণ জয়ে উইম্বলডনে চ্যাম্পিয়ন হলেন তরুণ স্প্যানিশ তারকা।

সেন্টার কোর্টে রোববারের ফাইনালে ১-৬, ৭-৬ (৮-৬), ৬-১, ৩-৬, ৬-৪ গেমে জেতেন র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা ২০ বছর বয়সী আলকারাস। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। গত বছর ইউএস ওপেন দিয়ে জেতেন প্রথমটি। ওই সাফল্যে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ছেলেদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার কীর্তিও গড়েন তিনি।

উন্মুক্ত যুগে তৃতীয় কম বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডন জিতলেন আলকারাস। এখানে গত চার আসরের চ্যাম্পিয়ন ৩৬ বছর বয়সী জকোভিচের টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের অপেক্ষা বাড়লো। – উইম্বলডন ওয়েবসাইট
এই বছরের প্রথম দুটি গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন ও ফরাসি ওপেন জেতেন জকোভিচ। উইম্বলডনের ফাইনালেও তিনি ছিলেন পরিষ্কার ফেভারিট। এখানে সাতবারের চ্যাম্পিয়ন তিনি, ফাইনালের আগে এখানে জিতেছেন টানা ৩৪ ম্যাচ, সেন্টার কোর্টে জয় টানা ৪৪ ম্যাচে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া