adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় দল নির্বাচনে আমি মোটেও নিখুঁত নই: রাহুল দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক: ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেও ভারতের জাতীয় দলে জায়গা পান না অনেকে। এর ফলে নির্বাচক ও টিম ম্যানেজমেন্টকে অনেকে দোষারোপ করেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের দলে সরফরাজ খান ও চেতেশ্বর পূজারাকে না রাখায়ও সমালোচনায় পড়তে হয়েছিল তাদের।

তাদের বাদ দিয়ে ইয়াসভি জায়সাওয়াল ও মুকেশ কুমারদের জায়গা দেয়া হয়। এ কারণে প্রশ্নের মুখে পড়তে হয়েছে ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়কেও। দ্রাবিড় অবশ্য ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শুরুর আগে আত্মপক্ষ সমর্থন করে বলেছেন, তিনিও নিখুঁত নন। হিন্দুস্তানটাইমস

দ্রাবিড় মনে করেন প্রতিবার দল ঘোষণার পরই বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে সমালোচনা তৈরি করেন অনেকে। অনেকের বিশ্বাস যারা বাদ পড়েছেন তাদের দলে থাকা উচিত ছিল। প্রত্যেকের মতামতকে সম্মান জানালেও দ্রাবিড়ের বিশ্বাস দল বাছাই করাই সবচেয়ে কঠিন কাজ। এই জায়গায় তিনি নিখুঁত নন।
এ প্রসঙ্গে দ্রাবিড় বলেন, যখনই আমরা একাদশ বাছাই করি, আমরা অনেককে হতাশ করি, অন্যরা যারা খেলছে না। যখনই আমরা একটি টুর্নামেন্টের জন্য ১৫ জনের দল বাছাই করি, তখন অনেকেই রয়েছেন যারা মনে করেন তাদের সেখানে থাকা উচিত ছিল। তখন আপনার খারাপ লাগে। তবে তাদের আমরা মানসিক স্তরে সমর্থন করার চেষ্টা করি। আমরা সকলে মিলে এটা করার চেষ্টা করি। আমি বলছি না যে আমরা এতে নিখুঁত।

যদিও এসব সমালোচনায় প্রভাবিত হতে চান না দ্রাবিড়। তিনি মনে করেন দল নির্বাচনের ক্ষেত্রে কঠিন পথ পাড়ি দিয়েই সফলতার খোঁজ করেন তারা। তাই এসব সমালোচনা বাইরে রেখে নিয়ম মেনে দল নির্বাচন করাকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি। – ক্রিকফ্রেঞ্জি

দ্রাবিড়ের ভাষ্য, আমি বলছি না যে আমি সবসময় সঠিক। কারণ এটি আপনাকে প্রভাবিত করে। এটাই সবচেয়ে কঠিন অংশ কোচিং অথবা দল নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে। কঠিন এসব সিদ্ধান্ত নিয়ে মানুষ সত্যিকারে সফল হতে চায় এবং ভালো করতে চায়। কিন্তু আপনি নিয়মের মধ্যে থেকে শুধু খেলোয়াড় বাছাই করতে পারবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া