adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে তারাই ভালোবাসে যারা ফুটবল পছন্দ করেন: ব্রাজিলিয়ান ক্যাসেমিরো

স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসি ফুটবল ইতিহাসের অন্যতম সেরা তারকা। আর্জেন্টিনা এবং বার্সালোনার হয়ে অনেক ইতিহাস গড়েছেন তিনি। আর্জেন্টিনাকে জিতিয়েছেন বিশ্বকাপ।

১৯৮৬ সালের পর যেখানে আর্জেন্টিনা আর কোনো শিরোপা জিতেনি, সেখানে মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ২০২১ সালে কোপা আমেরিকা জয় করে, এরপরের গল্পটা শুধুই সাফল্যে ভরপুর। চ্যানেল২৪
ইতালিকে হারিয়ে ফিনালিসিমা জয়ের পর জিতেছে বিশ্বকাপ। দলীয় অর্জনের সঙ্গে সঙ্গে ব্যক্তিগত অর্জনেও সবাইকে ছাড়িয়ে গেছেন মেসি। ইতিহাসে রেকর্ড সাতটি ব্যালন ডি অর জিতেছেন, অষ্টম ব্যালন ডি অরও জয়ের পথে আছেন। আরও অনেক পুরস্কার তো আছেই।

সম্প্রতি এমন মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে ব্রাজিলিয়ান তারকা ফুটবলার ক্যাসেমিরো। সেই সঙ্গে বলেছেন যারা ফুটবল ভালোবাসে, তারা এই মেসিকে ভালোবাসতে বাধ্য।
আলবিসেলেস্তে টক-এর মাধ্যমে ব্রাজিলের আন্তর্জাতিক সাংবাদিক লুইজ ফেলিপ কাস্ত্রোকে বলেন, যে ফুটবল ভালোবাসে, সে মেসিকে ভালোবাসবে। তার বিপক্ষে খেলা ছিল সম্মানের। সে এমন একজন যাকে নিয়ে কোনো মন্তব্যের প্রয়োজন নেই, শুধুই মুগ্ধ হতে পারেন। – ডেইলি পোস্ট

৩৬ বছর বয়সী মেসি এবং ৩১ বছর বয়সী ক্যাসেমিরো ছয় বছর ধরে যথাক্রমে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের প্রতিনিধিত্ব করেছেন।

মেসির রাইভাল হয়ে বহু ম্যাচে খেলা ক্যাসেমিরো বলেন, মেসি একটি যুগ তৈরি করেছে এবং সে সবসময় বার্সেলোনা এবং আর্জেন্টিনার সঙ্গে প্রতিযোগী ছিল এবং এর বাইরে যাওয়ার কোনও উপায় ছিল না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া