adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে ক্রিকেট দল এখন ঢাকায়

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর জিম্বাবুয়ের ক্রিকেট দলক্রীড়া প্রতিবেদক : তিন টেস্ট আর পাঁচ ওয়ানডে খেলতে  শুক্রবার বিকেল ৫টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। 
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জিম্বাবুয়ে দলকে বরণ করে নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  বোর্ডের নিজস্ব নিরাপত্তা ছাড়াও র‌্যাব ও পুলিশের একাধিক সদস্য ক্রিকেটারদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। 
ঢাকায় হোটেল সোনারগাঁওয়ে অবস্থান করবে জিম্বাবুয়ে ক্রিকেট দল এবং সিরিজ শুরুর আগে বাংলাদেশ দলও একই হোটেলে অবস্থান করবে।
শনিবার সকালে অনুশীলনে নামবে জিম্বাবুয়ে দল । দুদিন অনুশীলন করে ২০ অক্টোবর থেকে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথি দল। ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২৫ অক্টোবর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। দ্বিতীয় টেস্ট ম্যাচটি হবে খুলনায়, ৩ নভেম্বর। 
তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি হবে ১২ নভেম্বর বন্দরনগরী চট্টগ্রামে। তিন টেস্ট ম্যাচের পর চট্টগ্রামে সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচ হবে ২১ ও ২৩ নভেম্বর। ঢাকায় শেষ তিনটি ওয়ানডে হবে ২৬ ও ২৮ নভেম্বর এবং ১ ডিসেম্বর। পরের দিন বাংলাদেশ ছাড়বে সফরকারীরা।  
এদিকে, ১৭ সদস্যের টেস্ট দলে স্থান করে নেওয়া ব্রায়ান চারি ও ওয়েলিংটন মাসাকাদজা আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় আছেন। দুজনেই পেয়েছেন জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে ভালো করার পুরস্কার। চারি দুটি চারদিনের ম্যাচে করেছেন ১৭৪ রান আর ওয়েলিংটন নিয়েছেন ১২ উইকেট। অধিনায়কের দায়িত্ব ব্রেন্ডন টেলরের কাঁধেই। 
টেস্ট দল : ব্রেন্ডন টেলর (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এলটন চিগুম্বুরা, ক্রেইগ আরভিন, তাফাদযাওয়া কামুনগোজি, হ্যামিলটন মাসাকাদজা, শিঙ্গিরাই মাসাকাদজা, ওয়েলিংটন মাসাকাদজা, নাতসাই এমশ্যাংউই, রিচমন্ড মুতুম্বামি, জন নিয়াম্বু, টিনাশে পানিয়াঙ্গারা, ভুসি সিবান্দা ও ম্যালকম ওয়েলার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া