adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এন্ডুলকার’ বলায় কষ্ট

শচীন টেন্ডুলকারের পোর্ট্রটেডেস্ক রিপোর্ট : ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকারের আত্মজীবনী ‘প্লেইং ইট মাই ওয়ে’ নিয়ে বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। আত্মজীবনীর কিছু অংশ সংবাদপত্রে প্রকাশের পর জানা গেছে তার খেলোয়াড় জীবনের নানা না-জানা অধ্যায়।
 
এর মধ্যে একটি বিষয় নিয়ে টেন্ডুলকার তার দুঃখ বোধের কথা তুলে ধরেছেন। মাঠের ফর্মে একটু ভাটা পড়লেই সংবাদমাধ্যমগুলো তার নামের বিকৃত বানান করে লিখত ‘এন্ডুলকার’। অর্থাত টেন্ডুলকারের ক্যারিয়ার ফুরিয়ে গেছে। তার অবসরে যাওয়ার সময় হয়েছে। বিষয়টিতে তিনি খুবই দুঃখ পেতেন।
 
তিনি লিখেছেন, ২০০৭ ক্রিকেট বিশ্বকাপ থেকে আমাদের ছিটকে পড়া নিয়ে মিডিয়া অনেক বিদ্রুপাত্মক সমালোচনা করেছে। তারা তা করতেই পারে। তাই বলে আমার ক্যারিয়া নিয়ে ব্যাঙ্গ করে আমার নাম বিকৃত করতে পারে না। এতে শুধু আমি নই, আমার পরিবারের সদস্যরাও ভীষণ দুঃখ পেয়েছে।
উল্লেখ্য, শচীনের আত্মজীবনীর যে অংশটি নিয়ে সবচেয়ে বেশি ঝড় উঠেছে, তা হলো- ভারতের ততকালীন কোচ গ্রেগ চ্যাপেলের ভূমিকা নিয়ে। শচীনের দাবি, রাহুল দ্রাবিড়কে সরিয়ে তাকে অধিনায়ক হওয়ার প্রস্তাব দিয়েছিলেন গ্রেগ। অবশ্য এ দাবি প্রত্যাখ্যান করে গ্রেগ বলেছেন, শচীন আমাকে নিয়ে মিথ্যাচার করেছেন। তথ্যসূত্র : সিএনএন-আইবিএন লাইভ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া