adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেটার তামিম ইকবাল চিকিৎসা নিতে ইংল্যান্ড যাচ্ছেন

নিজস্ব প্রতবিদেক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন আগামী ১৬ জুলাই ছুটি কাটাতে দুবাই যাচ্ছেন। সেখান থেকেই তিনি ইংল্যান্ডে চিকিৎসা নিতে যাবেন বলে নিশ্চিত করেছেন বিসিবির এই কর্মকর্তা।

তিনি বলেন, তামিম দুবাই যাচ্ছে, ওখান থেকে ২৫ বা ২৬ তারিখে যুক্তরাজ্য যাবে। লন্ডনে দুটো মেডিকেল সেন্টারে তার সঙ্গে অ্যাপয়েনমেন্ট হয়েছে, ডাক্তার দেখাবে। সেখান থেকে কি হচ্ছে না হচ্ছে আমাকে আপডেট জানাবে।

দীর্ঘদিন ধরেই পিঠের চোটে ভুগছেন তামিম। এর ফলে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেও খেলতে পারেননি তিনি। সেই সময় অনেকবারই অনুশীলনের সময় ব্যথায় কাৎরাতে দেখা গেছে তামিমকে। সেই চোট পুরোপুরি সেরে না ওঠার কারণেই চিকিৎসকের শরণাপন্ন হতে যাচ্ছেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু আগেই নিজের ফিটনেস নিয়ে একটি মন্তব্য করে বিতর্কের জন্ম দিয়েছিলেন তামিম। শতভাগ ফিট না হয়েও প্রথম ওয়ানডেতে খেলবেন বলে জানিয়েছিলেন তিনি। এমন মন্তব্যের পর একটি সংবাদমাধ্যমে তামিমের পেশাদারিত্ব দিয়ে প্রশ্ন তুলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
এরপর প্রথম ওয়ানডে খেললেও রাতের বেলায় তামিম ঘোষণা দেন জরুরী সংবাদ সম্মেলনের। সেখানেই অবসরের সিদ্ধান্তের কথা জানান এই দেশসেরা ব্যাটার। এ নিয়ে দেশের ক্রিকেটাঙ্গনেও জোর আলোচনা সৃষ্টি হয়েছিল। তামিম সিদ্ধান্ত থেকে সরে আসলেও আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ফেরেননি।
তার পরিবর্তে সিরিজের বাকি দুই ওয়ানডেতে বাংলাদেশকে নেতৃত্ব দিতে দেখা গেছে লিটন দাসকে। সামনেই এশিয়া কাপ। এই টুর্নামেন্টকে সামনে রেখে দ্রুতই ২৫-২৬ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। তবে অধিনায়ক হিসেবে তামিম থাকছেন কিনা সেটা নিয়ে আলোচনা হবে বোর্ডে। এমনটাই জানালেন জালাল ইউনুস। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া