adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন বছরের কারাদণ্ড হতে পারে পিএসজি কোচের

স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের পিএসজি ক্লাবের গত মৌসুমের কোচ ক্রিস্টোফার গালতিয়েরকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। সাবেক ক্লাব নিসে বৈষম্যের অভিযোগের তদন্তের অংশ হিসেবে তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয় এবং পরবর্তীতে আটক করা হয়। এদিকে, গালতিয়েরের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হলে তিন বছরের কারাদ- হতে পারে এই কোচের। সূত্র: গোল ডটকম

গালতিয়েরকে মূলত ধর্ম, বর্ণ ও জাতিগত বৈষম্যের অভিযোগে আটক করেছে পুলিশ। একই সঙ্গে তার ছেলে ভ্লাহোভিচকেও আটক করা হয়েছে। নিসের দায়িত্ব থাকাকালীন সময়ে গালতিয়েরের বিরুদ্ধে বৈষম্যমূলক, বর্ণবাদী মন্তব্য করার অভিযোগ রয়েছে।

গালতিয়েরের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হলে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী তাকে তিন বছরের জন্য জেলে যেতে হতে পারে। সেই সঙ্গে ৪৫ হাজার ইউরো জরিমানা করা হতে পারে বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর হাভিয়ে বনহোম।
গত বছরের জুলাইয়ে দুই বছরের চুক্তিতে গালতিয়েরকে নিয়োগ দেয়া হলেও এক বছর পরই তাকে বিদায় করে দেয় পিএসজি। ইতোমধ্যেই আগামী মৌসুমের জন্য নতুন কোচের খুঁজে রয়েছে ফরাসি ক্লাবটি।

চলতি মাসের শুরুতে পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে সঙ্গে নিয়ে ফ্রেঞ্চে ওপেনের ম্যাচ দেখেন কাতারের আমি শেখ তামিম বিন হামাদ আল-থানি। খেলাইফি পিএসজির মালিকানা প্রতিষ্ঠান কিউএসআইয়ের চেয়ারম্যান হলেও মূল মালিক শেখ তামিমই। দুজনের আলোচনায় গালতিয়েরের সঙ্গে যাত্রা সমাপ্তির চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া