adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুলাই থেকে বাড়ছে সরকারি চাকরিজীবীদের বেতন

নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরিজীবীদের বার্ষিক ইনক্রিমেন্ট ৫ শতাংশ থেকে বাড়িয়ে ১০ শতাংশ করা হচ্ছে। আগামী জুলাই থেকে এসব চাকরিজীবীরা মূল বেতনের ১০ শতাংশ বেশি টাকা পাবেন।

সোমবার (২৬ জুন) অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে, রোববার (২৫ জুন) জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর বক্তব্য দেওয়ার সময় সরকারি চাকরিজীবীদের ৫ শতাংশ নতুন করে প্রণোদনা দেওয়ার কথা জানান। তার আগে গত মে মাসে এক সংবাদ সম্মেলনে সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধির ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

এদিকে অর্থ মন্ত্রণালয় জানায়, সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ানোর বিষয়ে তারা প্রাথমিক প্রস্তুতি নিয়ে রেখেছে। এখন একটি সারসংক্ষেপ উপস্থাপন করা হবে অর্থমন্ত্রীর কাছে। এরপর তা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। আশা করা হচ্ছে জুলাইয়ের মধ্যেই সব কাজ শেষ হবে।

জানা গেছে, বাড়তি ৫ শতাংশের জন্য সরকারের বাড়তি ব্যয় হবে তিন থেকে চার হাজার কোটি টাকা। এ ছাড়া বাড়তি প্রণোদনা এককালীন নয়, বরং প্রতি মাসের বেতনের সঙ্গেই এটি যোগ হবে।

আগামী জুলাই মাসের বেতনের সঙ্গেই যেন বাড়তি প্রণোদনার টাকা যোগ হয় সেই চেষ্টা করছে অর্থ বিভাগ। জুলাইয়ের মধ্যে প্রক্রিয়া শেষ না হলে তা আগস্টে গড়াবে। তবে বাড়তি বেতন জুলাই থেকেই কার্যকর হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া