adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার কাছে হারের পর আইপিএলকে দায়ী করলেন ভারতের কোচ ও অধিনায়ক

স্পোর্টস ডেস্ক: ব্যাটিং, টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে মাঠে নামার আগে ভালো প্রস্তুতি ছিলো না ভারতীয় দলের। আইপিএলের কারণে দলের বেশ কয়েকজন কেবল প্রস্তুতির জন্য সাত দিনের সময় পান। আইপিএল ফাইনাল খেলা মোহাম্মদ শামি, রবীন্দ্র জাদেজাদের জন্য তা যে যথেষ্ট ছিল না, সেটাই প্রমাণ হলো ২০৯ রানের বড় ব্যবধানে অস্ট্রেলিয়ার কাছে হার দিয়ে। ফাইনালে হারের পেছনে অনেকটা পরোক্ষভাবে আইপিএলকে দায়ী করলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মা। হিন্দুস্তানটাইমস

সংবাদ সম্মেলনে রোহিত বলেন, এ রকম গুরুত্বপূর্ণ একটা ম্যাচের আগে দুটো দলেরই সমান সুবিধা পাওয়া উচিত। আগেরবার যখন ইংল্যান্ডে এসেছিলাম তখন প্রস্তুতি নেওয়ার জন্যে হাতে ২৫-৩০ দিন ছিল। আপনারা ফলাফল দেখতে পেয়েছিলেন। করোনার কারণে শেষ ম্যাচ স্থগিত হয়ে যাওয়ার আগে পর্যন্ত আমরা ২-১ এগিয়ে ছিলাম। সত্যি করেই আমরা প্রস্তুতির জন্যে একটু বেশি সময় চেয়েছিলাম। যাতে বোলাররা যথেষ্ট বিশ্রাম পেতে পারে।

রোহিত মেনে নিয়েছেন দুটি আলাদা ফরম্যাটে বল করার জন্য মাঝের এই স্বল্প সময় যথেষ্ট নয়। তার কথায়, কখনও কখনও কাজটা কঠিন হয়ে পড়ে।

টি-টোয়েন্টি ক্রিকেটে পুরোপুরি আলাদা লেংথ এবং লাইনে বল করতে হয়। টেস্ট ক্রিকেটে অনেক শৃঙ্খলা, এক জায়গায় ক্রমাগত বল করে যাওয়ার মতো ক্ষমতা থাকতে হয়। তবে শামি, সিরাজরা যথেষ্ট প্রস্তুতি নিয়েছে ম্যাচের আগে। কিন্তু এ ধরনের ম্যাচে ২৫-৩০ দিন সময় পাওয়া গেলে খুবই ভাল হতো।
রাহুল দ্রাবিড় বলেন, কোচ হিসাবে কখনওই এ ধরনের প্রস্তুতি নিয়ে আমি খুশি হতে পারি না। কিন্তু এটাই বাস্তব। আমাদের মানতেই হবে। সূচি এতটাই কঠিন। দলের ক্রিকেটাররা জানে যে আন্তর্জাতিক ক্রিকেট এভাবেই খেলতে হয়। যদি তিন সপ্তাহ এখানে থাকতাম এবং দুটো প্রস্তুতি ম্যাচ খেলতাম তা হলে আরও ভাল প্রস্তুত হতে পারতাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া