adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চার ঘণ্টায় সাড়ে ৩ হাজার মোটরসাইকেল পদ্মা সেতু পার হলো

ডেস্ক রিপাের্ট : পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের শুরুর প্রথম দিনে প্রথম চার ঘণ্টায় ৩ হাজার ৫৭৯টি মোটরসাইকেল পারাপার হয়েছে। এর মধ্যে মাওয়া প্রান্ত দিয়ে ৩ হাজার ৩৮৫ এবং জাজিরা প্রান্ত দিয়ে ১৯৪টি মোটরসাইকেল পদ্মা সেতু পার হয়েছে। মোটরসাইকেল পারাপার শুরু থেকে এ চার ঘণ্টায় টোল আদায় হয়েছে ৩ লাখ ৫৭ হাজার ৯০০ টাকা। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ভিখারুদ্দৌলা চৌধুরী এসব তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শর্তসাপেক্ষে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু করে সেতু কর্তৃপক্ষ। ভোর থেকেই মাওয়া প্রান্তের টোলপ্লাজার সামনে জড়ো হতে থাকেন মোটরসাইকেল চালকরা। এ সময় টোলপ্লাজা থেকে পদ্মা সেতু উত্তর থানা পর্যন্ত মোটরসাইকেলের দীর্ঘ সারি তৈরি হয়। সকাল সাড়ে ৮টা পর্যন্ত টোলপ্লাজার সামনে দীর্ঘ জট থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে শুরু করে মোটরসাইকেলের চাপ। সকাল ১০টার পর থেকেই অনেকটাই স্বাভাবিক হয়ে আসে পরিস্থিতি।
দীর্ঘ প্রায় ১০ মাস অপেক্ষার পর বৃহস্পতিবার ভোর থেকেই টোলপ্লাজার সামনে জড়ো হতে থাকে মোটরসাইকেল চালকরা। সকাল ৫টা ৫৫ মিনিটে টোল পরিশোধ করে আনুষ্ঠানিকভাবে মোটরসাইকেল পারাপার শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

গত বছর ২৫ জুন উদ্বোধন করা হয় পদ্মা সেতু। ২৬ জুন থেকে শুরু হয় সেতুতে যানবাহন পারাপার। তবে সেতুর ওপর অনিয়ন্ত্রিত চলাচল, সেতুতে ছবি তোলা এবং সেতুর ওপর দুর্ঘটনাসহ বিভিন্ন কারণে ২৭ জুন থেকে গণবিজ্ঞপ্তি দিয়ে পদ্মা সেতুতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেয় সরকার।

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে মানুষের ভোগান্তি কমাতে বৃহস্পতিবার থেকে শর্তসাপেক্ষে সেতুতে পুনরায় মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয় সরকার। শর্ত না মানলে পুনরায় সেতুর ওপর মোটরসাইকেল চলাচল বন্ধ করা হতে পারে বলে জানায় সেতু কর্তৃপক্ষ।

সকাল ৯টার দিকে ঢাকা থেকে শরীয়তপুর আসার জন্য পদ্মা সেতু পার হয়ে জাজিরা প্রান্তে এসেছেন শরিফুল আলম। এ সময় কথা হয় প্রতিবেদকের সঙ্গে। শরিফুল জানান, মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পার হয়ে বাড়ি ফিরছি। এর থেকে আনন্দের আর কিছু নেই। দীর্ঘ ভোগান্তি থেকে রক্ষা পেয়েছি। সহকর্মীকে নিয়ে অল্প সময়ে পদ্মা নদী পার হতে পেরেছি। আমার কাছে বিষয়টি ঈদের উপহার মনে হচ্ছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ভিখারুদ্দৌলা চৌধুরী জানান, সকাল ১০টা পর্যন্ত ৩ হাজার ৫৭৯টি মোটরসাইকেল পদ্মা সেতু পারাপার হয়েছে। সকালের দিকে ভিড় বেশি থাকায় আলাদা দুটি বুথে টোল আদায় করা হয়েছে। সকাল সাড়ে ৮টার পর ভিড় কিছুটা কমে এলে একটি বুথে টোল আদায় করা শুরু হয়। সামনে ভিড় বাড়লে প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া