adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি ও নেইমারকে ছাড়াই পিএসজির দল পুনর্গঠনের কাজ চলছে

স্পোর্টস ডেস্ক: এই মওসুমটা একদমই ভালো কাটেনি ফ্রান্সের ক্লাব পিএসজির। লিগ ওয়ানে নিয়মিতই পায়নি প্রত্যাশিত সাফল্য, কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের আঙিনায় পিএসজি পারছে না মাথা তুলে দাঁড়াতে। অথচ লিওনেল মেসির মতো মহাতারকা, নেইমারের মতো ধারাল ফরোয়ার্ড, কিলিয়ান এমবাপ্পের মতো গোলমেশিন রয়েছে আক্রমণভাগে। গোল ডটকম
নতুন মৌসুম সামনে রেখে তাই নতুন করে ভাবতে বসেছে দলটি। মেসি-নেইমারের যেকোনো একজনকে বাদ দিয়ে অথবা দুজনকেই ছেড়ে দিয়ে তারা পুনর্গঠন প্রক্রিয়া শুরু করতে চাইছে বলে খবর এসেছে ফরাসি গণমাধ্যমে। মূলত এমবাপেকে ঘিরে পিএসজির পুনর্গঠন প্রক্রিয়া শুরুর বিষয়টি উঠে এসেছে ফ্রান্সের গণমাধ্যম লা পার্সিয়ান-এ। তাদেরকে উদ্ধৃতি করে প্রতিবেদন ছাপিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। সেখানে সম্ভাব্য নানা দিক নিয়ে করা হয়েছে আলোচনা। – বিডিনিউজ

মূলত তরুণদের কাঁধে সাওয়ার হয়ে নতুন শুরু করতে চাইছে লিগ ওয়ানের দলটি। এ কারণে সেখানে ৩৫ বছর বয়সী মেসি, ৩১ বছর বয়সী নেইমারের ভবিষ্যৎ নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। পিএসজির এক আন-অফিসিয়াল মুখপাত্রের বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, গত গ্রীষ্মে যে পুনর্গঠন প্রক্রিয়া শুরু করা হয়েছিল, সেটা ভেস্তে গেছে। নতুন করে তা ফের শুরু করা প্রয়োজন।
এবারও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে বিদায়ঘণ্টা বাজে পিএসজির। বর্তমানে দলটি লিগ ওয়ানে শীর্ষে আছে বটে, কিন্তু গত দুই ম্যাচে হেরে বসেছে তারা, যেখানে প্রত্যাশিত পারফরম্যান্সের দেখা মেলেনি। তাতে কর্তৃপক্ষ নতুন করে পুনর্গঠন প্রক্রিয়া শুরুর পথে হাঁটার প্রয়োজন অনুভব করছে।
ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র জন্য দলের পারিশ্রমিক কমিয়ে আনার প্রয়োজনও বোধ করছেন ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি ও ক্রীড়া ম্যানেজার লুইস কাম্পোস। প্রতিবেদনে বলা হয়, ক্লাবটি পরের গ্রীষ্মে পুনর্গঠন প্রক্রিয়া শুরুর জন্য দরকারি রসদ জোগাড় করতে কিছু বিষয় ‘পরিষ্কার’ করতে চাইছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2023
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া