adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজা অভিমুখী ত্রাণ-বহর আটকে দিল মিশর

সিনাই উপত্যকায় আটকে দেয়া হয় গাজা অভিমুখী ত্রাণ-বহরআন্তর্জাতিক ডেস্ক : মিশর থেকে অবরুদ্ধ গাজায় মানবিক ত্রাণ-সামগ্রী বহনকারী একটি বহর আটকে দিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী।
বহরের সঙ্গে থাকা ত্রাণ কর্মীরা জানিয়েছেন, ত্রাণবাহী বহরটি সিনাই উপত্যকার একটি চেকপয়েন্টে আটকে দেয়া হয়। নিরাপত্তার অজুহাত দেখিয়ে মিশরের নিরাপত্তা বাহিনী ত্রাণবাহী বহরটিকে গাজায় যেতে দেয়নি।
গাজা উপত্যকার ওপর ইসরাইলের টানা ১২ দিনের আগ্রাসনে যখন শহীদের সংখ্যা ৩০০ ছাড়িয়ে গেছে তখন মিশর সরকার এ ঘটনা ঘটালো। ২০০৭ সাল থেকে ইহুদিবাদী ইসরাইলের অবরোধের কবলে থাকার কারণে গাজায় অনেক আগেই মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। খাদ্য, পানি এবং ওষুধসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের অভাবে মানবেতর অবস্থায় দিন কাটাচ্ছে সেখানকার প্রায় ১৮ লাখ মানুষ। এছাড়া নতুন করে ইসরাইলি আগ্রাসনে দু হাজারের বেশি মানুষ আহত ও হাজার হাজার মানুষ ঘর-বাড়ি ছাড়া হয়েছে। এসব মানুষের জন্য জরুরিভিত্তিতে ত্রাণ-সহায়তা দরকার।
জিজো আবদো নামে এক ত্রাণ কর্মী জানিয়েছেন, সিনাই উপত্যকার প্রথম চেকপয়েন্ট বালুজায় আটকে দেয়া হয় ত্রাণ বহরটি। তিনি জানান, এ বহরে ১১টি বাস, একটি মেডিক্যাল প্রতিনিধিদল এবং ৫৫০ জন ত্রাণ কর্মী ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া