adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আতলেটিকো মাদ্রিদকে হারিয়ে কোপার সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক: সহজ জয় নিয়ে রিয়াল মাদ্রিদ কোপা দেল রের সেমিফাইনালে উঠলেও তাদের প্রথমার্ধের খেলা ছিলো হতাশাজনক। তারা ঘুরে দাঁড়িয়েছে বিরতির পর। এই অর্ধেই তারা একের পর এক গোল আদায় করে নেয়। অতিরিক্ত সময়ে ১০ জনের দলে পরিণত হওয়া আতলেটিকো মাদ্রিদের জালে আরও দুবার বল পাঠিয়ে কোপা দেল রের সেমি-ফাইনাল উঠল কার্লো আনচেলত্তির দল রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুয়ে বৃহস্পতিবার রাতে কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে ৩-১ গোলে জিতেছে রিয়াল। আলভারো মোরাতার গোলে পিছিয়ে পড়া স্বাগতিকরা সমতায় ফেরে রদ্রিগোর নজরকাড়া গোলে। পরে বেনজেমা দলকে এগিয়ে নেওয়ার পর জয় নিশ্চিত করেন ভিনিসিউস জুনিয়র। – গোল ডটকম
নিজেদের ভুলে শুরুতেই বিপদে পড়তে পারতো আতলেটিকো। নবম মিনিটে ডি-বক্সে বেনজেমার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ভিনিসিউস শট নেওয়ার আগমুহূর্তে দারুণ ট্যাকলে দলকে বিপদমুক্ত করেন ডিফেন্ডার রেইনিলদো।

লক্ষ্যে প্রথম শট নিয়েই এগিয়ে যায় আতলেটিকো। ১৯তম মিনিটে বাঁ দিক থেকে উঁচু করে ডি-বক্সে ক্রস বাড়ান কোকে, অপ্রস্তুত রিয়াল রক্ষণকে ফাঁকি দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে নাহুয়েল মোলিনা পাস দেন ছয় গজ বক্সে। তার দিকে গোলরক্ষক আগেই এগিয়ে যাওয়ায় ফাঁকা জালে বল পাঠান মোরাতা।

৫০তম মিনিটে ভালো সুযোগ পান বেনজেমা, তবে সতীর্থের কাটব্যাক ঠিকমতো নিয়ন্ত্রণেই নিতে পারেননি তিনি। দুই মিনিট পর ডান দিক থেকে টনি ক্রুসের ক্রসে ফেদে ভালভেরদের ব্যর্থ ব্যাকহিলের পর সুযোগ ছিল গোলমুখে ভিনিসিউস ও বেনজেমার সামনে। কেউই পারেননি কাজে লাগোতে।

৫৭তম মিনিটে ম্যাচের এ পর্যন্ত সেরা সুযোগটি তৈরি করেন বেনজেমা। ডি-বক্সের বাইরে থেকে তার জোরাল শট গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরানোর পর ছয় গজ বক্সের মুখে বল পান ভিনিসিউস; কিন্তু শট নিতে দেরি করে ফেলেন তিনি। ১২ মিনিট পর বেনজেমার আরেকটি জোরাল শট রক্ষণে প্রতিহত হয়। ৭৩তম মিনিটে অঁতোয়ান গ্রিজমানের বুলেট গতির ফ্রি কিক কর্নারের বিনিময়ে ঠেকান থিবো কোর্তোয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া