adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারীদের নিয়ে বেফাঁস মন্তব্য করে ক্ষমা চাইলেন দিনেশ কার্তিক

স্পোর্টস ডেস্ক : খেলোয়াড়ি জীবন শেষে অনেকেই পেশা হিসেবে বেছে নেন ধারাভাষ্যকে। দীনেশ কার্তিক অবশ্য শখের বশে খেলোয়াড়ি জীবনেই সখ্যতা গড়েছেন ধারাভাষ্যের সাথে। তবে নতুন ক্যারিয়ারের শুরুতেই জন্ম দিয়েছিলেন বিতর্কের।

ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ধারাভাষ্যকার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে নিজের অভিষেক ঘটান। কার্তিকের অনিন্দ্য সুন্দর ধারাভাষ্য অল্প সময়েই সবার মন কেড়ে নেয়।

অভিষেকেই চমক জাগানো কার্তিককে পরবর্তীতে স্কাই স্পোর্টসের ধারাভাষ্য প্যানেলের অংশ হিসেবে রাখা হয় ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজেও। তবে সেখানেই বাঁধান বিপত্তি। এক ক্রিকেটারকে সতীর্থদের ব্যাট নাড়াচাড়া করতে দেখে অন এয়ারে কার্তিক এমন কথা বলে বসেন, যা শুনে চটে যান নারীবাদীরা।

ব্যাট অনেকটা প্রতিবেশীর স্ত্রীর মতো। অন্যেরটা সবসময় ভালো লাগে’- এমন কথা বলেছিলেন কার্তিক। বুঝাতে চেয়েছিলেন, ক্রিকেটারদের নজর থাকে অন্য কারও ব্যাটে। ধারাভাষ্য কক্ষ থেকে কার্তিক বলেন, ব্যাটসম্যানদের ব্যাট হাতে হাতে ঘুরে বেড়ায়। বেশিরভাগ ব্যাটসম্যানই মনে হয় নিজের ব্যাটকে পছন্দ করে না। তারা বরং আরেকজনের ব্যাট পছন্দ করে। ব্যাট অনেকটা প্রতিবেশির বউয়ের মতো, সবসময় সেটাই ভালো লাগে।

এই মন্তব্যের পর কার্তিককে নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। অনেকেই তার প্রতি অসন্তোষ প্রকাশ করেন, সেই তালিকায় ছিলেন কার্তিকের মা ও স্ত্রীও। কেউ কেউ ক্ষমা চাওয়ার দাবি জানান। শেষ পর্যন্ত কার্তিক ক্ষমা চেয়েছেন, সেটাও অন এয়ারেই- তৃতীয় ওয়ানডেতে।

কার্তিক বলেন, গত ম্যাচে যা ঘটেছে তার জন্য আমি সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আসলে আমি ওই অর্থে কথাটা বলতে চাইনি। এটা একদমই বলা ঠিক হয়নি। এর জন্য মা ও স্ত্রীর কাছে বকুনি খেয়েছি আমি। – বিডিক্রিকটাইম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া