adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিসিবি কর্মকর্তাদের নাজাম শেঠি : বেতন কম নাও, তা না হলে চাকরী ছেড়ে দাও

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ডে নাজম শেঠি চেয়ারম্যানের পদে ফেরার পর থেকেই পরিবর্তনের হিড়িক লেগেছে। রদবদল শেষে এবার তার নজর আর্থিক ব্যবস্থাপনায়। বোর্ডের কর্মকর্তাদের বেতন কাটছাঁটের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। হয় বেতন কম নিতে হবে নতুবা ছাড়তে হবে চাকরি। আর সিদ্ধান্ত জানাতে বেঁধে দিয়েছেন ৭ দিন সময়।

পিসিবির চেয়ারম্যান হয়েই নাজম শেঠি পরিবর্তন আনেন নির্বাচক প্যানেল ও বোর্ডের বেশ কয়েকটি পদে। পুনর্গঠনের পর এবার তিনি নজর দিয়েছেন খরচ কাটছাঁটের দিকে। পিসিবির শীর্ষ কর্মকর্তাদের উচ্চ বেতন দেখে রীতিমত চমকে গেছেন নতুন চেয়ারম্যান ও তার ব্যবস্থাপনা কমিটির সদস্যরা। তারা মনে করেন, এভাবে চললে খালি হয়ে যাবে পিসিবির কোষাগার। পাকিস্তানের উর্দু দৈনিক ডেইলি এক্সপ্রেসের খবরে এমনটাই বলা হয়েছে।

পিসিবির উচ্চ বেতন পাওয়া কর্মকর্তাদের মধ্যে আছেন প্রধান নির্বাহী মোহাম্মদ হাসনাইন। পাকিস্তানি মুদ্রায় তার মাসিক বেতন ২৬ লাখ রুপি। ৪০ শতাংশ বেতন কম নিতে বলা হয়েছে তাকে। শুধু প্রধান নির্বাহীই নয়, ৩০-৪০ শতাংশ হারে বেতন কম নিতে বলা হয়েছে বাকিদেরও। আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানিয়ে দেওয়ার পর এক সপ্তাহ সময় বেঁধে দেওয়া হয়েছে তাদের। এই সময়ের মধ্যে হয় পিসিবির সিদ্ধান্ত মেনে নিতে হবে, নতুবা ছাড়তে হবে চাকরি। চাকরি ছেড়ে দিলে তারা পাবে তিন মাসের বেতন।

গণমাধ্যমটি আরও জানিয়েছে , ২০১৪ সালের গঠনতন্ত্র অনুযায়ী পিসিবির কোন প্রধান নির্বাহী কর্মকর্তার পদই থাকার কথা নয়। আইসিসির প্রধান অর্থ কর্মকর্তার পদে চাকরি করা হাসনাইনকে গত বছর পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তার পদে বসান সাবেক চেয়ারম্যান রমিজ রাজা। প্রতিমাসে তার বেতন ধরা হয় ২৫ লাখ ৯৩ হাজার ৭৫০ পাকিস্তানি রুপি।

বেতন কাটছাঁটের তালিকায় আরও যারা পড়তে পারেন তারা হলেন: হাই-পারফরম্যান্স ডিরেক্টর নাদিম খান (১৪ লাখ ৭২ হাজার ৫০০), প্রধান অর্থ কর্মকর্তা জাভেদ মুরতাজা (মাসিক বেতন ১৪ লাখ ১২ হাজার ৯৮০), মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ডিরেক্টর সামি উল হাসান (১৩ লাখ ৯৩ হাজার ৯৯৯), প্রধান চিকিৎসা কর্মকর্তা নাজিবুল্লাহ সুমরু (১১ লাখ ৭৭ হাজার ৫০০), ইন্টারন্যাশনাল ক্রিকেট অপারেশনস ডিরেক্টর জাকির খান (৯ লাখ ৬১ হাজার ৬৬৩) এবং অবকাঠামো ও রিয়েল এস্টেট ডিরেক্টর নাসির হামিদ (৯ লাখ)। চেয়ারম্যানের এই আল্টিমেটামের কারণে পিসিবির ব্যবস্থাপনায় আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে আসতে পারে বেশকিছু পরিবর্তন। সম্পাদনা:এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া