adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ.লীগ দেশে অর্থনৈতিক লুটপাটের ব্যবস্থা করেছিল : খন্দকার মোশাররফ

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশে সমাজতান্ত্রিক অর্থনীতির নামে লুটপাটের ব্যবস্থা করেছিল আওয়ামী লীগ।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ১৯৭২ থেকে ৭৫ সময়ে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল। সে সময় তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে, গণতন্ত্রকে হত্যা করেছিল। বাকশাল প্রতিষ্ঠা করে সংবিধানকে ছুড়ে ফেলেছিল। আওয়ামী লীগের আমলে রক্ষীবাহিনী তৈরি করে দেশের ২০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করা হয়েছিল।

তিনি বলেন, বিএনপি যখনই শান্তিপূর্ণ কর্মসূচি দেয় সরকার বলে আমরা ভায়োলেন্স করব। অথচ, আওয়ামী লীগের আমলে রক্ষীবাহিনী তৈরি করে দেশের ২০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করা হয়েছিল। গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড শুরু হয়েছিল এই আওয়ামী লীগের আমলেই।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ঢাকা বিভাগের সমাবেশ থেকে আমরা ১০ দফা দিয়েছিলাম। যার মূল কথা ছিল, এই অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন হতে হবে। দেশের মানুষ যাতে ভোটের মাধ্যমে প্রতিনিধি নির্বাচিত করতে পারে সে ব্যবস্থা করা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তবাদী মহিলা দল। মানববন্ধন থেকে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া