adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর প্লট নয়, ফ্ল্যাট বরাদ্দ দেয়া হবে: গণপূর্ত মন্ত্রী

mosharrofনিজস্ব প্রতিবেদক : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ২০২১ সালের মধ্যে সকলের জন্য আবাসন নিশ্চিত করতে কাজ করছে সরকার। লক্ষ্য পূরণে দেশের ৬০টি স্থানে পরিকল্পিত আবাসিক এলাকা গড়ে তোলার কাজ শুরু হয়েছে। এর অংশ হিসেবে আর প্লট বরাদ্দ না দিয়ে দেশের সর্বত্র সকলকে ফ্ল্যাট বরাদ্দ দেয়ার নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। 
  
৪ অক্টােবর মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে 'মিট দ্য রিপোর্টার্স' অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 
  
ডিআরইউ সভাপতি জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের মানুষের অর্থনৈতিক উন্নতি সাধনের লক্ষ্যে ১০০টি অর্থনৈতিক জোন করার উদ্যোগ গ্রহণ করেছে। এটা বাস্তবায়িত হলে দেশের ২ কোটি মানুষের কর্মসংস্থান হবে। এর পাশাপাশি সরকার দেশের মানুষের আবাসনসহ সকল মৌলিক অধিকার নিশ্চিত করতে বদ্ধপরিকর। 
  
তিনি আরও বলেন, সবার জন্য আবাসন নিশ্চিত করতে হলে বিনিয়োগের শর্ত কিছুটা শিথিল করতে হবে। তাহলে দেশে বিনিয়োগ বাড়বে, অর্থপাচার কমে যাবে। 
  
এসময় মন্ত্রী রাজউকের পূর্বাচল, উত্তরা তৃতীয় প্রকল্প ও ঝিলমিল প্রকল্পের পরিকল্পিত কার্যক্রম তুলে ধরে বলেন, ইতিপূর্বে যারা ঢাকা শহরের পরিকল্পনা করেছিলেন তাদের দূরদর্শিতার অভাবের কারণেই ঢাকার বর্তমান চিত্র এমন পর্যায়ে দাঁড়িয়েছে। 
  
আরেক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, রাজধানীর আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠানের ছড়াছড়ির অন্যতম প্রধান কারণ রাজউকসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্তব্য অবহেলা। 
  
তার মতে, রাজউকের ইমারত পরিদর্শক ও অথরাইজড অফিসাররা সক্রিয় থাকলে এসব অনিয়ম হবে না। 
  
ডিআরইউ'র 'মিট দ্য রিপোর্টার্স' অনুষ্ঠান থেকে হাউজ বিল্ডিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের (এইচবিআরআই) পাঁচ দিনব্যাপী গৃহায়ণ, নির্মাণ উপকরণ ও প্রযুক্তি প্রদর্শনীর উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী। এসময় এইচবি আর আইয়ের পরিচালক মোহাম্মদ আবু সাদেক উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া