adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির বিশ্বকাপ জেতা আটকাতে যা যা করার করবো: ফ্রান্স কোচ

স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের মানুষের কাছে কোচ দিদিয়ের দেশঁম যতই নায়কের মর্যাদা পান, এই মুহূর্তে আর্জেন্টিনার মেসি ভক্তদের চোখে তিনি একজন খলনায়ক।

এর কারণ অবশ্য দেশঁম নিজেই। মরক্কোকে হারিয়ে ফাইনালে যাওয়ার পর দেশঁম মন্তব্য করেন, মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরণ যাতে না হয়, তার জন্য যা যা করার তাই করবো। এরপর কীভাবে আর্জেন্টিনার সমর্থকরা তাকে সহ্য করবেন? দেশঁ অবশ্য এসব গায়ে মাখছেন না। তিনি আর্জেন্টিনাকে আটকানোর ছক কষছেন। আগাগোড়া পেশাদারিত্বের মোড়কে নিজেদের ধরে রেখে। – আজকাল

ফাইনালে ওঠার পর সবমিলিয়ে বড়জোর পাঁচ থেকে সাত মিনিটের একটা সংক্ষিপ্ত সেলিব্রেশন। শেষ বাঁশি বাজার পর কোচিং স্টাফের আলিঙ্গনে আবদ্ধ হয়েছিলেন দেশঁম তাদের অভিনন্দনের পালা মিটতেই এগিয়ে যান মরক্কো কোচ ওয়ালিদ রেগ্রাগুইয়ের কাছে। সৌজন্যমূলক করমর্দন সেরে নিজের ফুটবলারদের পিঠ চাপড়ে দেন। তারপর সাইডলাইনের ধারে এসে গ্যালারিতে থাকা মুষ্টিমেয় ফরাসি সমর্থকদের দিকে দু’হাত মুঠো করে ঝাঁকান।

ফুটবলাররা তখন মাঠে ফাইনালে ওঠার আনন্দে মেতে। তবে এসব শেষ হতে বেশিক্ষণ লাগেনি। মরক্কো ফুটবলাররা নিজেদের হারের হতাশা কাটাতে মাঠে ছড়িয়ে ছিটিয়ে থাকার ফাঁকে ফুটবলারদের নিয়ে দেঁশ দ্রুত চলে যান সোজা সাজঘরে। সেখানেও একদফা বিজয়োৎসব চললেও দেশঁ তাঁর ফুটবলারদের মনে করিয়ে দেন, ফাইনালে উঠে কাজ শেষ হয়ে যায়নি। বরং ফাইনাল না জিতলে এতদূর ওঠাটা মূল্যহীন হয়ে যাবে।

দেশঁমের কথা থেকে একটা বিষয় খুব পরিষ্কার, আর্জেন্টিনাকে রুখতে হলে মেসিকে আটকাতে হবে। সেই পরিকল্পনা নিচ্ছেনও তিনি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে প্রিকোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়েছিল ফ্রান্স। তবে সেই আর্জেন্টিনার সঙ্গে বর্তমান দল ও মেসির খেলায় অনেক বদল, সেটা মনে করেন দেশঁ। বলেন, মেসি এই বিশ্বকাপে ঝলমল করছে। দুরন্ত ফর্মে আছে। চার বছর আগে ব্যাপারটা অন্যরকম ছিল। আমাদের বিরুদ্ধে সেবার সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলেছিলো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া