adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেলবোর্নে শ্বাসরুদ্ধকর ম্যাচে কোহলির কাছে হারলো পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক: একত্রিশ রানে ৪ উইকেট হারানো ভারতকে পাল্টা লড়াইয়ে জয় এনে দেন বিরাট কোহলি। তাকে যোগ্য সঙ্গ দেন হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের বিরুদ্ধে শেষ বলের থ্রিলার জিতে ভারতীয় সমর্থকদের এক রুদ্ধশ্বাস জয় উপহার দেয় টিম ইন্ডিয়া।

দুবাইয়ে গত আসরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে হারতে হয় ভারতকে। একই মাঠে গত এশিয়া কাপের গ্রুপ লিগে পাকিস্তানকে পরাজিত করে টিম ইন্ডিয়া। তবে এশিয়া কাপের সুপার ফোরের লড়াইয়ে বাবর আজমরা পুনরায় টেক্কা দেন রোহিত শর্মাদের। এবার চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সম্মুখসমরে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। মেলবোর্নের মহারণে শেষ হাসি হাসেন রোহিত শর্মারা।

এদিন অর্শদীপ সিং দুর্দান্ত বোলিং করেন। হার্দিক পান্ডিয়া ব্যাটে-বলে নিজেকে ছাপিয়ে যান। তবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ভারতকে জয় এনে দেওয়া বিরাট কোহলি এখন সবার মধ্যমণি।

পাকিস্তানের ৮ উইকেটে ১৫৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত একসময় ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ভারত ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৬০ রান করে। ৪ উইকেটে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। বিরাট কোহলি ৫৩ বলে ৮২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলে অপরাজিত থাকেন। অশ্বিন ১ বলে ১ রান করেন। নওয়াজ ৪ ওভারে ৪২ রানের বিনিময়ে ২টি উইকেট নেন।

শেষ ৫ বলে জয়ের জন্য ১৬ রান দরকার ছিল ভারতের। নওয়াজের দ্বিতীয় বলে ১ রান নেন দীনেশ কার্তিক। তৃতীয় বলে ২ রান নেন কোহলি। তার পরেই নো-বলে ছক্কা হাঁকান কোহলি। পরে একটি ওয়াইড বল করেন নওয়াজ। চতুর্থ বলে কোহলি বোল্ড হন বটে, তবে ফ্রি-হিট থাকায় তিনি আউট হননি। বল স্টাম্পে লেগে উইকেটকিপারের পিছনে চলে যায়। কোহলি ও কার্তিক দৌড়ে ৩ রান সংগ্রহ করেন সেই বলে।
জয়ের জন্য শেষ ২ বলে ২ রান দরকার ছিলো ভারতের। পঞ্চম বলে স্টাম্প-আউট হন কার্তিক। তিনি ২ বলে ১ রান করেন। ব্যাট করতে নামেন অশ্বিন। শেষ বলে ভারতের দরকার ছিল ২ রান। নওয়াজ ওয়াইড করতেই স্কোর লেভেল হয়ে যায়। ভারতকে জিততে জিততে ১ বলে ১ রান দরকার ছিল। শেষ বলে ১ রান নিয়ে ভারতকে ম্যাচ জেতান অশ্বিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া