adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরে আসছে ভারতীয় ক্রিকেট দল, প্রথম ওয়ানডে ৪ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক: সাত বছর আগে বাংলাদেশ সফরে এসেছিলো ভারতীয় ক্রিকেট দল। দীর্ঘ সময়ের মধ্যে ভারত লাল- সবুজের দেশে খেলতে আসার আগ্রহ দেখায়নি। এমনকি আইসিসিও তাদের ফিউচার ট্যুর প্রোগ্রামে বাংলাদেশে ভারতের সফর রাখেনি। এবার সাত বছর পর বাংলাদেশ সফরের ইচ্ছা প্রকাশ করলো ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

আগামী ডিসেম্বরে দ্বিপাক্ষীক সিরিজ খেলবে বাংলাদেশ ও ভারত। দু’দলের তিন ম্যাচের ওয়ানডে ও দুই টেস্ট সিরিজকে সামনে রেখে সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি তাদের এক বিবৃতিতে বৃহস্পতিবার ভারতের বাংলাদেশ সফরের সূচি প্রকাশ করেছে।

ভারত সবশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল ২০১৫ সালে। দুই দল সবশেষ পরস্পরের মুখোমুখি হয়েছিল ২০১৯ সালের নভেম্বরে। দুই দলের মাঠে লড়াই শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। আগামী ৪, ৭ ও ১০ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজে তিন ওয়ানডে ম্যাচ।
এরপর তিন দিনের বিরতি দিয়ে ১৪ ডিসেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাদা পোশাকের লড়াইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামবে সাকিববাহিনী। মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে শেষ হবে ভারতের বাংলাদেশ সফর।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ভারত বিপক্ষে সিরিজ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। বিবৃতিতে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে আমরা ভারত-বাংলাদেশ ম্যাচে তুমুল লড়াই দেখতে পেয়েছি। দুই দেশের সমর্থকরা আরও একটি স্মরণীয় সিরিজের জন্য অতি আগ্রহের সঙ্গে অপেক্ষা করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া