adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের বিদায় – সেমিফাইনালে নিউজিল্যান্ড

209147ক্রীড়া প্রতিবেদক : শুধু জয় নয়, রীতিমত ওয়েস্ট ইন্ডিজের মেরুদণ্ড ভেঙ্গে দিয়ে বিশাল জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। তারা ১৪৩ রানে ক্যারিবীয়দের হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে। এদিন নিউজিল্যান্ডের ৩৯৩ রানের নীচে চাপা পড়ার পর এমনিতেই হেরে বসার কথা ওয়েস্ট ইন্ডিজের। তবুও আশা গেইলদের মত কয়েকজন মারমুখি ব্যাটসম্যান থাকায়। মারমুখি তারা হয়েছিলও। নিয়মিত বিরতিতে উইকেট পড়েছে। কিন্তু টি-২০ স্টাইলে খেলে ২৫ ওভারেই পার হয়েছিল ২০০ রান। শেষ পর্যন্ত ৩০.৩ ওভারে ২৫০ রানে অলআউট হয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজ।
১৪৩ রানে ক্যারিবীয়দের গুড়িয়ে দিয়ে বিশ্বকাপে ৭ম বারেরমত সেমিফাইনালে চলে গেলো নিউজিল্যান্ড। ২৩৭ রান করে ম্যাচ সেরার পুরস্কার জিতলেন মার্টিন গাপটিল। কিন্তু শুরু থেকেই ছন্দ পতন। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই ট্রেন্ট বোল্ট বোল্ড করে দিলেন জনসন চার্লসকে।
দলের মাত্র ৪ রানেই বোল্ড হয়ে গেলেন ওপেনার জনসন চার্লস। নিজে করেছিলেন মাত্র ৩ রান। এরপর ল্যান্ডল সিমন্স এসে চেষ্টা করেন গেইলের সঙ্গে জুটি গড়ার। কিন্তু তিনিও পারেননি বোল্টের সামনে টিকতে। বোল্টকে প্রথমে ছক্কা মারেন। পরের বলেই থার্ড স্লিপে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে বসেন সিমন্স। ফিরে গেলেন ১৭ বলে ১২ রান করে। দলের রান তখন ২৭।

২০৯১৬১.৩সিমন্স আউট হলেও স্বরূপে খেলছেন গেইল। মাত্র ২৬ বলে ৪টি বাউন্ডারি আর ৭টি ছক্কায় হাফ সেঞ্চুরি পূরণ করে ক্যারিবীয়দের স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন গেইল। তবে ৩৩ বলে ৬১ রান করার পর অবশেষে অ্যাডাম মিলনের বলে বোল্ড হয়ে গেলেন গেইল। দলের রান এ সময় ১২০।
গেইলের আউট হওয়ার সাথে সাথেই স্বপ্ন শেষ হয়ে গেলো ক্যারিবীয়দের। এরপর আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি কিংবা জোনাথন কার্টাররা উইকেট ধরে চেষ্টা করেন দলকে এগিয়ে নেওয়ার। কিন্তু ঝড়ের গতিতে রান যেমন তুলেছেন ক্যারিবীয়রা, তেমনি উইকেটও হারিয়েছে।
শেষ দিকে অধিনায়ক জ্যাসন হোল্ডার চেষ্টা করেছিলেন কিছুটা প্রতিরোধ গড়ার। ২৬ বলে ৪২ রান করে তিনি আউট হতেই নিশ্চিত হয়ে যায় কিউইদের সেমিফাইনাল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া