adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি এখন পিএসজিকে নিজের ঘর মনে করছেন: নেইমার

স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের এই ক্লাবটিতে লিওনেল মেসির শুরুটা ছিল বিবর্ণ। প্রথম মৌসুমে প্রত্যাশার সঙ্গে মেলেনি প্রাপ্তির হিসাব। তবে সেই মলিনতা ঝেড়ে ফেলতে শুরু করেছেন আর্জেন্টাইন তারকা। পিএসজির হয়ে এখন তিনি স্বরূপে ফিরতে শুরু করেছেন বলে মনে হচ্ছে নেইমারেরও। বন্ধু ও সতীর্থের প্রতি তার পরামর্শ, খেলাটা স্রেফ উপভোগ করতে হবে।

হঠাৎ করে ভিন্ন পরিবেশে গিয়ে মানিয়ে নেওয়া সবার জন্যই ভীষণ কঠিন। মেসির জন্য সেটা বলা যায় আরও বেশি কঠিন। পেশাদার ক্যারিয়ার শুরুর আগেই বার্সেলোনায় যোগ দিয়েছিলেন তিনি। এরপর এক জার্সিতেই কেটে যায় ২২টি বছর। সেখানেই হয়ে ওঠেন বিশ্বসেরা। তারপর হঠাৎ যেন এক দমকা হাওয়ায় সব বদলে যায়। – বিডিনিউজ
বার্সেলোনায় আর্থিক দুরাবস্থা জেঁকে বসে। বাধ্য হয়ে ক্লাবটির সঙ্গে প্রায় দুই যুগের সম্পর্কের পাঠ চুকিয়ে গত বছরের অগাস্টে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। ক্লাব ফুটবলে কাতালান দলটি ছাড়া ক্যারিয়ারে আগে অন্য কোথাও না

খেললেও খেলোয়াড় হিসেবে মেসি যে মানের, তাতে অবশ্য ধারণা করা হচ্ছিল নতুন জায়গায়ও অনায়াসে ডানা মেলবেন তিনি।
যদিও বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির প্রক্রিয়া এবং পরে দলবদলের জটিলতা নিয়ে সেবার প্রাক-মৌসুমে তিনি কোনো প্রস্তুতিই নিতে পারেননি। সঙ্গে নেইমার ও কিলিয়ান এমবাপের সঙ্গে মানিয়ে নেওয়ার ব্যাপারও ছিল।

সব মিলিয়ে মৌসুম জুড়ে ধুঁকতে দেখা যায় মেসিকে। বিচ্ছিন্নভাবে কিছু ঝলক দেখা গেলেও তার খেলায় আগের সেই ধার দেখা যায়নি। আগের মৌসুমেই লা লিগায় সর্বোচ্চ গোলস্কোরার হওয়া এই ফরোয়ার্ড ২০২১-২২ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে করতে পারেন স্রেফ ১১ গোল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া