adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত সরকারের উপর তসলিমা নাসরিনের ক্ষোভ

taslima_77733ডেস্ক রিপোর্ট : পাকিস্তানি গায়ক আদনান সামির মতো বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনও আজীবন ভারতে থাকতে চান। কিন্তু তাকে সেই সুযোগ না দেয়ায় তসলিমা ােভ প্রকাশ করেছেন।

তসলিমা নাসরিন টুইটারে লিখেছেন, আদনান সামিকে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলে দিয়েছে, সে আজীবন ভারতে বাস করতে পারবে। আমার বেলায় আজীবন ভারতে বাস করার কোনও ব্যবস্থা হচ্ছে না কেন, শুনি?

তিনি আরও লিখেছেন, প্রতি বছর ভিসা হবে কী না হবে এ নিয়ে আমাকে টেনশনে মরতে হয়। আদনান সামি গান গায়। আমি গান গাই না। সে কারণে? আমি তো হেঁড়ে গলায় এখন গান ধরতে পারবো না। আমার গান টান আসে না। কিন্তু আমি তো বই লিখি। বই লেখা কি কোনও গুণ নয়? আমার বই ভারতের অনেকগুলো ভাষায় অনূদিত হয়েছে। অনেকগুলো বই বেস্ট সেলার লিস্টেও আছে। আমি কি বানের জলে ভেসে এসেছি নাকি? আমার বেলায় অন্য নিয়ম কেন? নাকি ইমাম মোল্লারা আমাকে পছন্দ করে না, আদনান সামিকে পছন্দ করে বলে?
প্রসঙ্গত, তসলিমাকে বর্তমানে ছয় মাস অন্তর ভিসা রিনিউ করাতে হয়। মোদি সরকার আসার পর একবার ভিসা রিনিউ করা হবে না বলে জানানো হয়েছিল। পরের অবশ্য সেই মত পাল্টে ভিসা বাড়ানো হয়েছে। তসলিমা বেশ কয়েকবার ভারত সরকারের কাছে স্থায়ী বসবাসের আরজি জানিয়ে আবেদন করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া