adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলি ও বাবরের বিপক্ষে বল করা কঠিন কাজ : রশিদ খান

স্পোর্টস ডেস্ক : আসন্ন এশিয়া কাপে দেখা মিলবে সময়ের অন্যতম সেরা দুই ব্যাটার বাবর আজম আর বিরাট কোহলির। সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে আছেন বাবর, অন্যদিকে রান খরায় ভুগছেন কোহলি। এই দুই ব্যাটারের মধ্যে কাকে আউট করা সহজ হবে, এমন এক প্রশ্নের জবাবে রশিদ খান বলেন, এই দুই জনের বিপক্ষেই বল করা কঠিন কাজ।

এশিয়া কাপে ‘বি’ গ্রুপে আফগানিস্তানের প্রতিপক্ষ বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এ’ গ্রুপে হংকংয়ের সঙ্গে আছে ভারত এবং পাকিস্তান। অর্থাৎ সুপার ফোরে উঠতে না পারলে ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচের সম্ভাবনা নেই আফগানিস্তানের। সে ক্ষেত্রে রশিদ খান বাবর ও কোহলির মুখোমুখি হওয়ার সুযোগ পাবেন না। – হিন্দুস্তানটাইমস
তবে এ’ গ্রুপ থেকে ভারত-পাকিস্তানের সুপার ফোরে ওঠার সম্ভাবনা যেমন অনেক বেশি, তেমনি আফগানিস্তানের সম্ভাবনাও কম নয়। তাই এখনই অনেকে বাবর-রশিদ ও কোহলি-রশিদের লড়াই দেখতে পাচ্ছেন।

রশিদ বলেন, আমার কাছে দুজনকে বল করাই সমান কঠিন। তারা যে ধরনের ব্যাটসম্যান, একটি বাজে বলও ছাড়েন না। তাই আমার কাছে দুজনকে বল করাই কঠিন, তবে আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। তাঁদের দুজনকে একটি বাজে বল করারও ইচ্ছে নেই আমার। আমি ভালো জায়গায় বল ফেলার চেস্টা করবো।
বর্তমান সময়ের অন্যতম সেরা এই লেগ স্পিনার জানিয়েছেন বাবর, কোহলি কিংবা কেইন উইলিয়ামসনের মতো ব্যাটারদের বিপক্ষে বল করেই তার দক্ষতা আরও বেড়েছে। তাই এমন জাত ব্যাটারদের প্রতিপক্ষ হিসেবে পেলে খেলাটা আরও বেশি উপভোগ করেন এই আফগান তারকা।

রশিদ বলেন, বাবর ও কোহলিকে বল করা মজার অভিজ্ঞতা, আমার জন্য শেখার সুযোগও। যেমন ধরুন, সানরাইজার্স হায়দরাবাদে কেইন উইলিয়ামসনকে বল করার পর আমরা দুজনে বোলিং নিয়ে অনেক কথা বলেছি। তার পরামর্শগুলো আমার কাজে লেগেছে। আইপিএলেও বিরাটের সঙ্গে কথা হয়েছে, একই কথা বাবরের ক্ষেত্রেও প্রযোজ্য। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া