adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অপেক্ষা শুধু পাকিস্তানের ম্যাচের, সমালোচকদের মুখে তালা লাগবে কোহলি : রবি শান্ত্রী

স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালে বাংলাদেশ সিরিজের পর থেকে সেঞ্চুরিবিহীন বিরাট কোহলিকে নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা হচ্ছে। যাই হোক, নভেম্বর ২০১৯ থেকে এখন পর্যন্ত ৩টি ফরম্যাটে এই ক্রিকেটের পরিসংখ্যান ভিন্ন গল্প বলে।

এক হাজার দিন ধরে সেঞ্চুরির খোঁজে থাকা কোহলি ৭৯ ইনিংসে প্রায় ২৬০০ রান করেছেন। তিনি ৩৫.৪৭ গড়ে ২৪ হাফ সেঞ্চুরি করেছেন। টি-টোয়েন্টি ফরম্যাটের পরিসংখ্যান অন্য দুটির তুলনায় আলাদাভাবে ভালো। ২৭ ম্যাচে, তিনি ৮ হাফ সেঞ্চুরি এবং প্রায় ৯০০ রান সহ ১৪৫ হিট করেন।

এমন ফর্ম সত্ত্বেও কোহলিকে নিয়ে নানা প্রশ্ন উঠছে। এমনকি তাকে স্কোয়াড থেকে বাদ দেওয়ার কথাও ছিল। তবে ভারতের প্রাক্তন কোচ এবং ধারাভাষ্যকার রবি শাস্ত্রী মনে করেন এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে কোহলি হাফ সেঞ্চুরি করলে সমালোচকরা চুপ হয়ে যাবে।
২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। আর এই ম্যাচে কোহলি যদি হাফ সেঞ্চুরি হাঁকিয়ে বসেন তাহলে সব দৃশ্যপট পাল্টে যাবে বলে দাবি করছেন শাস্ত্রী। এছাড়া সাবেক এই ভারতীয় ক্রিকেটার আরও মনে করেন, একটা ইনিংসই দূর করে দিতে পারে কোহলির বাজে সময়।
স্টার স্পোর্টসকে শাস্ত্রী বলেন, সম্প্রতি আমার কোহলির সঙ্গে কথা হয়নি, তবে বড় ক্রিকেটাররা সঠিক সময় জেগে ওঠে। গেল এশিয়া কাপেও সে ভালো করেছে, এরপর হয়ত সময় একটু খারাপ গিয়েছে। কিন্তু এই সময়টায় সে সব পর্যালোচনা করার সুযোগ পেয়েছে। সে যদি পাকিস্তানের বিপক্ষে একটা হাফ সেঞ্চুরি হাঁকিয়ে ফেলে তাহলেই সমালোচকদের মুখে তালা লেগে যাবে।
শাস্ত্রী আরও মনে করছেন, পেছনে যা হয়েছে তা শুধুই এখন ইতিহাস। তিনি বলেন, একটা ইনিংসই বদলে দিতে পারে দৃশ্যপট, জাগিয়ে তুলতে পারে ক্ষুধার্ত কোহলিকে। পেছনে কি হয়েছে তা এখন ইতিহাস। মানুষের স্মৃতিশক্তি এতোটা ভালো নয় যে সব মনে রাখবে। কোহলির চেয়ে ফিট কোন ক্রিকেটার ভারতীয় দলে নেই। সে মেশিন, যদি সে মানসিকভাবে নিজেকে ঠিক করে ফেলতে পারে তাহলে একটা ইনিংসই ওকে ফর্মে ফেরাবে। হিন্দুস্তানটাইমস,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া