adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক ম্যাচ আগেই সিরিজ জিতে নিলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : সিরিজের প্রথম ম্যাচ জমিয়ে তুলেছিলো আয়ারল্যান্ড। ওই ম্যাচে তাদের বিরুদ্ধে ৩১৪ রান করেও দুশ্চিন্তায় পড়ে গিয়েছিল বাবর আজমের দল। তবে দ্বিতীয় ম্যাচে তেমন কোনো দুশ্চিন্তায় পড়তে হয়নি পাকিস্তানকে। আয়ারল্যান্ডকে সহজভাবে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করেছে বাবরের দল।

রটারডামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আইরিশ অধিনায়ক। তবে পাকিস্তানের বোলারদের সামনে সুবিধা করতে পারেনি আয়ারল্যান্ডের ব্যাটসম্যানরা। হাফিজ-রাউফের দুর্দান্ত বোলিংয়ে ৪৪.১ ওভার খেলে মাত্র ১৮৬ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেছেন বাস ডি লিড। এ ছাড়া ৭৪ বলে ৬৬ করেছেন টম কুপার। পাকিস্তানের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ হাফিজ ও হারিস রাউফ। এ ছাড়া দুটি উইকেট নিয়েছেন নাসিম শাহ।
জবাবে রান তাড়া করতে নেমে তেমন কোনো ঝামেলায় পড়েনি পাকিস্তানের ব্যাটাররা। যদিও ১১ রানের মধ্যে দুই ওপেনার ফাখর জামান আর ইমাম উল হককে হারিয়ে বিপদে পড়েছিল পাকিস্তান।

তবে অধিনায়ক বাবর আজম, রিজওয়ান এবং সালমানের তিন অর্ধশতকের ওপর ভর করে সহজ জয় পায় পাকিস্তান। বাবর করেন ৫৭ রান। আর সালমান ও রিজওয়ান অপরাজিত থাকেন যথাক্রমে ৫০ ও ৬৯ রানে। ম্যাচটি পাকিস্তান জিতে নেয় ৭ উইকেট এবং ৯৮ বল হাতে রেখেই। আয়ারল্যান্ডের হয়ে দুই উইকেট নেন ভিভিয়ান কিংমা। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ আগস্ট। ক্রিকইনফো, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া