adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রাঙ্কফুর্টের বিরুদ্ধে সুপার কাপ জিতে মৌসুম শুরু রিয়াল মাদ্রিদের

স্পোর্টস ডেস্ক : ভিনিসিউস জুনিয়রের পাস, করিম বেনজেমার শট, জালে জড়াল বল-গত মৌসুমের এমন চেনা দৃশ্যের দেখা মিলল আবারও। ইউরোপ সেরা রিয়াল মাদ্রিদ নতুন মৌসুমের শুরুটাও করল শিরোপা জয়ের উল্লাসে। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে উয়েফা সুপার কাপ জিতল কার্লো আনচেলত্তির দল। ফিনল্যান্ডের হেলসিংকিতে বুধবার রাতে জার্মান ক্লাবটিকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। চ্যাম্পিয়ন্স লিগ জয়ীদের অন্য গোলটি করেন দাভিদ আলাবা।
মৌসুমের শুরুতে আগেরবারের চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ জয়ীর মধ্যে হয়ে থাকে এক ম্যাচের এই শিরোপা লড়াই। এই নিয়ে পঞ্চমবার ট্রফিটি জিতল রিয়াল। আর এ বছরে তাদের এটা চতুর্থ শিরোপা. জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ জয়ের পর তারা ঘরে তোলে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ।
ম্যাচ শুরুর আগে রিয়ালের ২০২১-২২ চ্যাম্পিয়ন্স লিগ জয়ের দুই নায়ক করিম বেনজেমা আসরের বর্ষসেরা খেলোয়াড় ও ভিনিসিউস জুনিয়র তরুণ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে ক্যামেরাবন্দি হন। এরপর সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয় মাঠের লড়াই।
রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে বেনজেমার এটা ৩২৪তম গোল। ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় পেছনে ফেললেন সাবেক তারকা রাউল গনসালেসকে। বেনজেমার ওপরে এখন কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো, ৪৫০ গোল নিয়ে ধরাছোঁয়ার বাইরে।
রিয়ালের হয়ে গত মৌসুমে বেনজেমা ও ভিনিসিউস মিলে মোট গোল করেছিলেন ৬৬টি। সঙ্গে একে অপরের অনেক গোলে অ্যাসিস্টের ভূমিকা তো আছেই। নতুন মিশনের শুরুতেও সেই ধারা ধরে রাখলেন তারা। দল পেল বাড়তি আত্মবিশ্বাস। মার্কা, সম্পাদনা : এল আর বাদল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া