adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলি আর হাসান আলী এখন একই সমস্যায়!

স্পোর্টস ডেস্ক : ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি ফর্ম হারিয়ে বিশ্রামে আছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে তাকে দেখা যায়নি। আসন্ন জিম্বাবুয়ে সিরিজেও তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। এই মাসের শেষে অনুষ্ঠিতব্য এশিয়া কাপে তার ফেরার সম্ভাবনা আছে।
কোহলির সঙ্গে হঠাৎই পাকিস্তানের বোলার হাসান আলীর তুলনা করলেন মোহাম্মদ হাফিজ। তার মতে, ক্রিকেটাররা ক্লান্ত হয়ে গেলে বিশ্রাম দেওয়া দরকার। বাদ দেওয়া সমাধান নয়।

সম্প্রতি পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন পেসার হাসান আলী। এক টানা খেলতে খেলতে তিনি এতটাই মানসিক চাপে পড়েন যে খারাপ খেলতে থাকেন। হাফিজের মতে, হাসানকে বাদ না দিয়ে অনেক আগেই বিশ্রাম দেওয়া উচিত ছিল। পাকিস্তানের এক সংবাদপত্রে হাফিজ বলেছেন, গত ১০ বছরে কোহলি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। তার একই সমস্যা হচ্ছে। প্রচ- মানসিক চাপে পড়েছিল বলেই তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। আমার মতে, এই সিদ্ধান্ত সঠিক।

একই সঙ্গে হাসানকে বাদ দেওয়ার সিদ্ধান্তের ব্যাপক সমালোচনা করে হাফিজ বলেছেন, সে দলের অন্যতম সেরা বোলার। ক্যারিয়ারের এমন কিছু সময় আসে, যখন ক্রিকেটাররা ছন্দে থাকেন না। তখন তাদের বিশ্রাম দিতে হয়। কিন্তু হাসানকে এমন পরিস্থিতিতেই অনেক সিরিজে খেলতে হয়েছে, যেখানে তাকে বিশ্রাম দেওয়া যেত। মানসিকভাবে হাসান সেই চাপ সামলাতে তৈরি ছিল না। এখন খারাপ খেলার কারণে তাকে বাদ দেওয়া হয়েছে। প্রত্যেক ক্রিকেটারের বিরতি দরকার। ভারতীয় বোর্ড খুবই ভালো সিদ্ধান্ত নিয়েছে। জি নিউজ,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া