adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমনওয়েলথ গেমস, ইংল্যান্ডকে কাঁদিয়ে ক্রিকেটের ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক : কমনওয়েলথ গেমসে ভারতের জয়রথ ছুটছেই। অন্যান্য ডিসিপ্লিনের মতো এবার ক্রিকেটেও স্বর্ণ পদক থেকে এক হাত দূরে ভারত। দেশটির মেয়েরা প্রথমবার কমনওয়েলথে খেলতে নেমেই ফাইনালে উঠে গেছে। শনিবার সেমিফাইনালে ইংল্যান্ডকে চার রানে হারিয়েছে হরমনপ্রীত কৌররা।
এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন দুই ওপেনার স্মৃতি মান্দানা ও শেফালি বার্মা। প্রথম পাঁচ ওভারে কোনো উইকেট না হারিয়ে ভারত তুলে নেয় ৫১ রান। যদিও ব্যক্তিগত ১৫ রানের মাথায় কাটা পড়েন শেফালি।
ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যান হরমনপ্রীত কৌর এবং জেমাইমা। ২০ বলে ২০ রান করেন অধিনায়ক হরমনপ্রীত। শেষবেলায় ভারতের হয়ে রান তোলেন দীপ্তি শর্মাও। তিনি ২০ বলে ২২ রান করেন। কোনো রান না করেই রান আউট হয়ে যান পূজা বস্ত্রকার। জেমাইমা অপরাজিত থাকেন ৪৪ রানে। নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৬৪ রান।
ব্যাট করতে নেমে প্রথম থেকেই দ্রুত রান তুলছিল স্বাগতিক ইংল্যান্ড। সেই সঙ্গে নিয়মিত বিরতিতে উইকেটও হারায় তারা। স্কোরবোর্ডে ৮১ রান যোগ করতেই শুরুর তিন ব্যাটার হারায় তারা। যদিও শেষদিকে দলের হাল ধরেন ইংলিশ অধিনায়ক ন্যাট সিভার ও অ্যামি জোন্স।
যদিও রানআউটের ফাঁদে পড়ে ৩১ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় জোন্সকে। শেষ ওভারে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৪ রান। ভারতের হয়ে স্নেহ রানা আক্রমণে এসে আটকে দেন ইংলিশদের। ৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।
চলতি বার্মিংহাম কমনওয়েলথ গেমসে এ পর্যন্ত ২৮ টি পদক জিতেছে ভারত। ৯টি সোনা, ১০টি রূপা এবং ৯টি ব্রোঞ্জ জিতেছে তারা। পদক জয়ের তালিকায় সেরা পাঁচে দক্ষিণ এশিয়ার দেশটি। হিন্দুস্তানটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া