adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলিকে কোনও পরামর্শ দিয়ে সাহায্য করবো না, কারণ পাকিস্তানই বিশ্বকাপ জিতবে: শহিদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : আপাতত পরিবারের সাথে প্যারিসে ছুটি কাটাচ্ছেন বিরাট কোহলি। ভারতীয় দল এখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে জিতে টি-টোয়েন্টি সিরিজে নামার প্রস্তুতি নিচ্ছে।
ওয়ানডে সিরিজে তথাকথিত অনেক তারকা ক্রিকেটার বিশ্রাম পেলেও টি-টোয়েন্টি সিরিজে তারা সকলেই প্রায় ফিরে আসছেন কোহলি বাদে। এত বিশ্রাম নেওয়ার প্রবণতা দেখে অনেক প্রাক্তন ক্রিকেটারই তার ওপর সন্তুষ্ট নন। ভারতীয় ক্রিকেট বোর্ড ইঙ্গিত দিয়েছে যে বিরাট কোহলি এশিয়া কাপের আগে জিম্বাবোয়ে সফরে দলে ফিরতে পারেন।
কিছুদিন আগেই সমাপ্ত হওয়া ইংল্যান্ড সফরে বিরাট কোহলি নিজের সেরা ছন্দের ধারেকাছে ছিলেন না। টেস্ট, টি-টোয়েন্টি এবং ওয়ান ডে তিনটে ফরম্যাটেই অত্যন্ত বিশ্রী ফর্মে ছিলেন তিনি।
৬ ইনিংসে তিনি মাত্র ৭৫ রান করেছেন সেই সিরিজে। তারপর থেকেই তার ব্যাটিং পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। এরইমধ্যে শোনা গিয়েছিল যে বিরাট কোহলি নিজেই চেয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন। সেই ঘটনা বিতর্কে আরও উসকে দিয়েছিল।
এরইমধ্যে প্রাক্তন কিউই তারকা স্কট স্টাইরিস থেকে শুরু করে অজি কিংবদন্তি ব্রেট লি, সুনীল গাভাস্কার থেকে শুরু করে আশীষ নেহেরা, প্রত্যেকেই বিরাট কোহলি জাতীয় পানি সেই প্রার্থনা তাকে নিজেদের মতো করে কিছু পরামর্শ দিয়েছেন।
এবার প্রাক্তন পাক কিংবদন্তি অলরাউন্ডার শাহিদ আফ্রিদিকে এই প্রশ্ন করা হয়েছিল যে বিরাট কোহলির এই খারাপ সময়ে তিনি তাকে কিছু পরামর্শ দিতে চান কিনা সেই নিয়ে। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিয়ে প্রাক্তন অধিনায়ক জানিয়ে দিয়েছেন যে প্রাক্তন ভারতীয় অধিনায়ক কে তিনি কোনওরকম পরামর্শ দিয়ে সাহায্য করবেন না।
বিরাট কোহলি ২০২০ সাল থেকেই নিজের পরিচিত ছন্দে নেই। ২০১৯ সালের শেষদিকে বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্টে নিজের শেষ শতরানটি করেছিলেন তিনি। শুরুর দিকে শতরান না পেলেও তিনি কিছু ভালো ইনিংস নিয়মিত খেলছিলেন। কিন্তু ২০২২ সালে যেন বিরাট কোহলি তার আগের স্বরূপের ছায়া হয়ে দাঁড়িয়েছেন। এই নিয়ে আফ্রিদির কাছে প্রশ্ন করা হলে তিনি সরাসরি বলেন, আমি ওকে কোনো পরামর্শ দেবো না। ও আমার পরামর্শ শুনবেই বা কেন। ও নিজেই একসময় এত ভাল পারফরম্যান্স করেছে যে ওকে নিয়ে লোকের প্রচুর প্রত্যাশা।
কিন্তু কিছু সময় ধরে ও একেবারেই জঘন্য পারফরম্যান্স করছে যার জন্য তোকে নিয়ে এত কথা হচ্ছে। একইসঙ্গে এশিয়া কাপে পাকিস্তানের সফর কেমন হতে চলেছে তা নিয়েও মুখ খুলেছেন প্রাক্তন পাক অলরাউন্ডার। তিনি বলেছেন, দলের সকলে সুস্থ থাকলে শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপও জেতার ক্ষমতা রাখে পাকিস্তান। – হিন্দুস্তানটাইমস, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া