adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিস্তিয়ান এরিকসেন তিন বছরের চুক্তিতে ম্যানচেস্টার ইউনাইটেডে

স্পোর্টস ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেডে ক্রিস্তিয়ান এরিকসেনের যোগ দেওয়ার ব্যাপারটি অবশেষে চূড়ান্ত হলো। ক্লাব কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়। তিন বছরের চুক্তিতে ডেনমার্কের এই মিডফিল্ডারকে দলে নিলো ইংলিশ ক্লাবটি।
গত বছর জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচে মাঠে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এরিকসেন। পরে তার শরীরে ইমপ্ল্যানটেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর (আইসিডি) বসানো হয়। এটি একটি ছোট ইলেকট্রনিক ডিভাইস, পেসমেকারের মতো যা কার্ডিয়াক অ্যারেস্ট প্রতিরোধ করে হৃদস্পন্দন স্বাভাবিক রাখার কাজ করে।

কঠিন সময় পেছনে ফেলে এরিকসেন তার ফুটবল ক্যারিয়ারকে নতুন জীবন দিতে গত জানুয়ারিতে স্বল্প মেয়াদের চুক্তিতে ব্রেন্টফোর্ডে যোগ দেন। সেই চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল গত মাসে। ‘ফ্রি এজেন্ট’ হিসেবে যোগ দিলেন ইউনাইটেডে।
জীবন-মত্যুর সন্দিক্ষণ থেকে ফেরার পর মাঠে ফিরতে বেশ খানিকটা সময় চলে গেলেও এরপর দ্রুতই পুরনো ছন্দে ফেরার আভাস দেন তিনি। আর গত মৌসুমের শেষ ভাগে তো ক্লাব ও জাতীয় দল, দুই জায়গাতেই মাঠ মাতান এরিকসেন। এবার ইউনাইটেডের জার্সিতে নিজেকে মেলে ধরার চ্যালেঞ্জ নিলেন তিনি।

কোচ হিসেবে এরিক টেন হাগ দায়িত্ব নেওয়ার পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এরিকসেনকে দলে টানল ইউনাইটেড। এর আগে তারা দলে ভেড়ায় নেদারল্যান্ডসের তরুণ লেফট-ব্যাক তাইরেল মালাসিয়াকে।
ইউনাইটেডের ওয়েবসাইটে শুক্রবার দেওয়া বিবৃতিতে এখানে যোগ দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। গোল ডটকম,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া