adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌরভ গাঙ্গুলির চোখে সেরা অধিনায়ক ধোনি ও স্টিভ ওয়াহ

স্পোর্টস ডেস্ক : তিনি নিজেই অধিনায়ক হিসেবে বিখ্যাত। বিশ্বের বহু ক্রিকেট ক্যাপ্টেন সৌরভ গাঙ্গুলিকে অনুসরণ করেন। ক্রিকেট ছাড়ার পর বিসিসিআই সভাপতি হিসেবেও দারুণ কাজ করে যাচ্ছেন সৌরভ। কিন্তু সৌরভের চোখে কে সেরা? জবাবে দুটি নাম বলেছেন সৌরভ। যার মাঝে একটি নাম বেশ কৌতূহল জাগানিয়া-মহেন্দ্র সিং ধোনি। যার সঙ্গে সৌরভের সম্পর্ক খুব একটা ভালো ছিল না বলেই শোনা যায়।
ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেছেন তার পছন্দের অধিনায়কের কথা। তার ভাষায়, ভারতে অবশ্যই মহেন্দ্র সিং ধোনি। বিশ্বে স্টিভ ওয়াহ। স্টিভের সঙ্গে লড়াই করে যে আনন্দ পেয়েছি, তৃপ্তি পেয়েছি, আর কারো সঙ্গে পাইনি। এত ক্ষুরধার নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আর কারো ছিল না। প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। আজও ভাবলে ভালো লাগে।
অস্ট্রেলিয়ার সর্বজয়ী দলের অধিনায়ক ছিলেন স্টিভ। তার দল ছিল তারকায় ভরপুর। এমন একটা দলকে ঠিকঠাক পরিচালনার পাশাপাশি মাঠে আগ্রাসী নেতৃত্ব দেওয়াটা অবশ্যই বড় কৃতিত্বের ব্যাপার। অন্যদিকে সৌরভ-পরবর্তী যুগে ভারতকে দুটি বিশ্বকাপ এবং একটি চ্যাম্পিয়নস ট্রফি উপহার দেওয়া অধিনায়ক হলেন ‘ক্যাপ্টেন কুল’ খ্যাত মহেন্দ্র সিং ধোনি। সৌরভের পছন্দেই ধোনি জাতীয় দলে এসেছিলেন। আবার সৌরভ যখন ক্রিকেট ছাড়তে বাধ্য হন, তখন অধিনায়ক ছিলেন ধোনি। – জিনিউজ, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া