adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট জিততে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৩৫ রান, বাংলাদেশের ৭ উইকেট

স্পোর্টস ডেস্ক : চতুর্থ দিনে গড়ালো বাংলাদেশ-উইন্ডিজের প্রথম টেস্টের ভাগ্য। যে ম্যাচটায় ইনিংসে জয়ের প্রবল সম্ভাবনা ছিল ক্যারিবীয়দের, সেই টেস্ট সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের দুর্দান্ত একটা জুটি দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামালো স্বাগতিকদের।
ক্যারিবীয়দের দেয়া ১৬২ রানের লিড টপকাতে নেমে দ্বিতীয় ইনিংসে ১০৯ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে ম্যাচে ফেরান সাকিব-সোহান। দুজনেই তুলে নেন অর্ধশতক। দুজনের ১২৩ রানের জুটি ভাঙার আগে সাকিব খেলেন ৬৩ রানের ইনিংস। সোহান করেন ৬৪ রান। প্রথম ইনিংসে ১০৩ রানে অল-আউট হওয়া বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান করে লিড দেয় ৮৪ রানের।
উইন্ডিজের পক্ষে রোচ নেন ৫ উইকেট। এছাড়া ৩ উইকেট নেন জোসেফ, ২ উইকেট নেন কাইল মেয়ার্স। ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই খালেদের আহমেদের বলে দিক হারায় ক্যারিবীয়রা। ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই খালেদ ১ রানে ফেরান ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটোকে।
নিজের দ্বিতীয় ওভার করতে এসে আবারো উইকেট তুলে নেন খালেদ। ফেরান ২ রান করা রেয়মন রেইফারকে। ব্র্যাথওয়েট, রেইফার দুজনেই ক্যাচ দেন উইকেট-রক্ষক নুরুল হাসানের হাতে।

৩ রানে ২ উইকেট হারিয়ে দিশেহারা ক্যারিবীয়দের আরো বিপাকে ফেলেন খালেদ তার তৃতীয় ওভারে। এবার এনক্রুমাহ বোনারকে বোল্ড করে ফেরান রানের খাতা খোলার আগে। ক্রিকইনফো

৯ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়া দলের হাল ধরেছেন জন ক্যাম্পবেল ও জার্মেইন ব্ল্যাকউড। দুজনে মিলে দিনের বাকি সময়টায় খেলেছেন বেশ সাবধানী হয়ে। তৃতীয় দিন শেষে উইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ৪৯ রান। জয়ের জন্য প্রয়োজন আর মাত্র ৩৫ রান। জন ক্যাম্পবেল ২৮ ও জার্মেইন ব্ল্যাকউড অপরাজিত রয়েছেন ১৭ রানে। সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া