adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা ফখরুল বললেন – বিএনপি রাজপথে আছে বলেই সরকারের টনক নড়েছে

ডেস্ক রিপাের্ট : বর্তমান সরকারের আমলে বিএনপি আর কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে আমরা আন্দোলন চালিয়ে যাবো।

বিএনপির সঙ্গে জনগণের সম্পৃক্ততা কতটুকু- প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি রাজপথে আছে বলেই সরকারের টনক নড়েছে। এখন সতর্কভাবে আন্দোলনে আছি, ভবিষ্যতে প্রয়োজন হলে সব রকমের আন্দোলন করবো।

মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ীতে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দুই মাস ধরে দ্রব্যমূল্যের জন্য আন্দোলন করছি। আমরা হরতাল, ভাঙচুর এইসব আন্দোলন সচেতনভাবে এভয়েড করছি। সুস্ঠু আন্দোলন করে সামনের দিকে এগিয়ে যাবো। আন্দোলন আছে বলেই ওবায়দুল কাদের আলোচনার জন্য ডাকেন, আমেরিকার নিষেধাজ্ঞার বিষয়ে আলোচনার জন্য ফরেন মিনিস্টার বিএনপিকে সম্পৃক্ত হতে বলেন।’

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ এখন চিহ্নিত স্বৈরতান্ত্রিক সরকার। এটা এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত।

বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানের উপর অন্য দেশের নিষেধাজ্ঞা আসা লজ্জার বিষয় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আমেরিকা স্পষ্ট বলেছে এই সরকার যদি মানবাধিকার লঙ্ঘন, গুম এগুলো বন্ধ না করলে নিষেধাজ্ঞা দ্রুত বন্ধ হবে না।

তিনি বলেন, বিএনপি কখনো কোনো দেশের রাষ্ট্রদূতকে ডাকে না, তারাই আমাদের সঙ্গে সব ধরনের যোগাযোগ রক্ষা করেন। বিভিন্ন বিষয়ে আমাদের সঙ্গে আলোচনা করেন।

আওয়ামী লীগ যখন গণতন্ত্রের কথা বলে তখন সেটা জনগণ ও আমাদের কাছে হাস্যকর মনে হয়- মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগের সরকার পুরোপুরিভাবে নির্ভরশীল হয়ে পড়েছে আমলা ও আইনশৃঙ্খলা বাহিনীর উপরে। জনগণ থেকে এই সরকার সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এ সরকারের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমাণ কলাবাগানের মা ও ছেলে। এই ঘটনাগুলো প্রমাণ করে যে এই সরকার কতটা স্বৈরাচার।

এ সময় জেলা বিএনপির জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানসহ দলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া