adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিপ নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়ে ক্লোজড সিলেটের পুলিশ কর্মকর্তা

ডেস্ক রিপাের্ট : ঢাকায় টিপকাণ্ডে আলোচনার মধ্যে ফেসবুকে আপত্তিকর মন্তব্যকারী সিলেট জর্জ কোর্টে কর্মরত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীকে ক্লোজড করা হয়েছে। সেই সাথে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন।

সোমবার দিবাগত রাত ১১টায় এসপি বলেন, ‘ওই কর্মকর্তার ফেসবুকে মন্তব্যের বিষয়টি নজরে আসার পর তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বর্তমানে তাকে ক্লোজড করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। সেই সাথে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

এর আগে সোমবার (৪ মার্চ) দুপুরে সিলেট জর্জ কোর্টে কর্মরত (ক্লোজড) পুলিশ পরিদর্শক লিয়াকত আলী তার ফেসবুক অ্যাকাউন্টে একটি লেখা পোস্ট করেন। সেখানে তিনি টিপ ইস্যুতে প্রতিবাদ করা পুরুষদের নিয়ে নেতিবাচক মন্তব্য করেন।

তিনি লেখেন, ‘প্রসঙ্গ: টিপ নিয়ে নারীকে হয়রানি। ফালতু ভাবনা: (১৮+) টিপ নিয়ে নারীকে হয়রানি করার প্রতিবাদে অনেক পুরুষ নিজেরাই কপালে টিপ লাগাইয়া প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু আমি ভবিষ্যৎ ভাবনায় শঙ্কিত। বিভিন্ন শহরে অনেক নারীরা যেসব খোলামেলা পোশাক পরে চলাফেরা করেন, তার মধ্যে অনেকেরই…’’ (বাকি অংশ ছাপানোর উপযোগী নয়)।

পরবর্তীতে বিষয়টি সাংবাদিকদের নজরে এলে ঢাকাটাইমসসহ একাধিক সংবাদপত্রে শিরোনাম হয়। এর পরপরই বিষয়টি নজরে আসে সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএমের।

এসপি সারাদিন জৈন্তাপুরে দুই গ্রামবাসীর সংঘর্ষে আলেম নিহত হওয়ার ঘটনাস্থলে ছিলেন। সিলেটে এসে বিষযটি এড়িয়ে যেতে পারেননি তিনি৷ তাৎক্ষণিক পুলিশ পরিদর্শক লিয়াকতকে ক্লোজড করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করেন।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সিটিএসবি ও মিডিয়া) মো. লুৎফর রহমানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী পুলিশ সুপার শেখ মুত্তাজুল ইসলাম ও জেলার পুলিশ পরির্দশক (ইনচার্জ, এলআই বিজিবি) সিলেট মো. আছাবুর রহমান।

এ বিষয়ে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও মিডিয়া) মো. লুৎফুর রহমান বলেন, ‘কারো ব্যক্তিগত অপকর্মের দায়বার পুলিশ বাহিনী নিবে না। তিনি ফেসবুকে যা মন্তব্য করেছেন তা অশালীন ও বিব্রতকর মনে হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যেই তাকে ক্লোজড করা হয়েছে এবং তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’- ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া