adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভুল করে পাকিস্তানে ক্ষেপণাস্ত্র, গভীর দুঃখ প্রকাশ ভারতের

আন্তর্জাতিক ডেস্ক : দুই দিন আগে ভারতের যে ক্ষেপণাস্ত্রটি পাকিস্তানে গিয়ে পড়েছিল সেটি রুটিন পরীক্ষার সময় ‘কারিগরি ত্রুটির’ কারণে দুর্ঘটনাবশত নিক্ষিপ্ত হয়েছে বলে জানিয়েছে দিল্লি। শুক্রবার এক বিবৃতিতে এ জন্য পাকিস্তানের কাছে দুঃখ প্রকাশ করেছে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়। বিবৃবিতে আরও বলা হয়, বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খবর এনডিটিভি।

গত বুধবার ভারতের ওই ক্ষেপণাস্ত্র পাকিস্তানের মাটিতে গিয়ে পড়ে। তবে তাতে কোনো ওয়ারহেড (বিস্ফোরক) ছিল না। এমন ঘটনা অপ্রীতিকর পরিণতি ডেকে আনতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছিল পাকিস্তান। এরপরই ভারত বিবৃতি দিয়ে তাদের অবস্থান ব্যাখ্যা করল।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ‘৯ মার্চ নিয়ম মাফিক পরীক্ষার সময়, কারিগরি ত্রুটির কারণে দুর্ঘটনাবশত ক্ষেপণাস্ত্রটি নিক্ষিপ্ত হয়। ক্ষেপণাস্ত্রটি পাকিস্তানের ভূখণ্ডে পড়েছে বলে জানা গেছে। এ ঘটনা অত্যন্ত দুঃখজনক, তবে কারো প্রাণহানি হয়নি, এটা স্বস্তির খবর। সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে এবং একটি উচ্চ পর্যায়ের কোর্ট অব ইনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।’

এর আগে শুক্রবার পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর জানায়, ঘটনার প্রতিবাদ জানিয়ে ইসলামাবাদে ভারতের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে ডেকে পাঠানো হয়েছে। এই ঘটনাকে বিনা উসকানিতে আকাশসীমা লঙ্ঘন বলছে দেশটি।

এর ফলে যাত্রীবাহী ফ্লাইট এবং বেসামরিক মানুষের জীবন ঝুঁকিতে পরার সম্ভাবনা ছিল জানিয়ে তদন্ত দাবি করে পাকিস্তান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া