adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যা থাকছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে

cup-1423687462স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিশ্বকাপের উত্তেজনা ছড়িয়ে গেছে গোটা বিশ্বে। আগামী ১৪ ফেব্র“য়ারি থেকে শুরু হবে ব্যাট-বলের লড়াই। 
শনিবার থেকে ম্যাচ শুরু হলেও বৃহস্পতিবার বিশ্বকাপের ১১তম আসরের পর্দা উঠছে। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হবে এদিন। এবারের বিশ্বকাপ আয়োজন করছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড যৌথভাবে।
অস্ট্রেলিয়ার মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বৌল এবং নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একই সময়ে বিশ্বকাপের উদ্বোধন করবে আইসিসি। সাড়ে চার ঘণ্টার উদ্বোধনী অনুষ্ঠান হবে। স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে উদ্বোধনী অনুষ্ঠান। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় অনুষ্ঠানটি শুরু হবে।
 নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস, স্কাই স্পোর্টস। মেলবোর্নের সিডনি মায়ার মিউজিক বৌলের উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করবে ফক্স স্পোর্টস, নাইন নেটওয়ার্ক।

downloadঅস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ২৩ বছর পর বিশ্বকাপ আয়োজন করার বিষয়টিকে স্মরণীয় করে রাখতে থাকছে অনেক কিছু। মেলবোর্নে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্বকাপে অংশগ্রহণকারী খেলোয়াড় এবং কিংবদন্তিদের নিয়ে চমকপ্রদ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। বিশ্বকাপের উদ্বোধনী মুহূর্তকে স্মরণীয় করে রাখতে থাকবে চোখ ধাঁধানো আতশবাজি এবং লেজার শো।
মেলবোর্ন মাতাবেন চতুর্থ অস্ট্রেলিয়ান আইডলের রানারআপ জেসিকা হিল্ডা মাওবয়,  গীতিকার ও সুরকার টিনা এরিনা, শিল্পী নাথানিয়েল ও ড্রায়ল ব্রেথওয়েট। এ ছাড়া থাকবেন মেলবোর্ন সিম্ফনি অরচেস্টারের মিউজিক ডিরেক্টর চং লিম।
ক্রাইস্টচার্চে উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে নিজেদের বিশ্ববাসীর সামনে তুলে ধরতে চায় নিউজিল্যান্ড। সেখানে সংগীত তারকা হেইলি ওয়েস্টানরা সলথ্রিমিও গান গাইবেন। আলোর বহুমুখী ব্যবহার (লেজার শো) আলোকিত হবে চারদিক। থাকবে আতশবাজির ঝলকানিও। নিউজিল্যান্ডের ইতিহাসের সবচেয়ে বড় আতশবাজির অনুষ্ঠানও হবে এটি।
আয়োজক সব ভেন্যু ভিডিওর মাধ্যমে যোগ দেবে অনুষ্ঠানে। জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে ক্রাইস্টচার্চের অনুষ্ঠান। নিউজিল্যান্ডের স্যার রিচার্ড হ্যাডলি ও স্টিফেন ফ্লেমিংয়ের মতো ক্রিকেট গ্রেটরাও থাকবেন আয়োজনে।
এ দিকে মেলবোর্নের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। উদ্বোধনী অনুষ্ঠানে যেতে টাইগার দলপতি হেলিকপ্টার ব্যবহার করবেন। সিডনি থেকে মেলবোর্নের অনুষ্ঠান স্থলের দূরত্ব এক ঘণ্টা ২৫ মিনিটের। এ সময় মাশরাফির সঙ্গে থাকবেন আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া