adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ ক্রিকেটে নিউজিল্যান্ডের কাছেও হারলাে বাংলাদেশ নারী দল

স্পাের্টস ডেস্ক : নারী ওয়ানডে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে ইতিহাস গড়েন বাংলাদেশের ওপেনার ফারজানা হক পিঙ্কি। টাইগ্রেসদের হয়ে বিশ্বকাপের মঞ্চে প্রথম ফিফটি আসে এই ব্যাটারের উইলো থেকে। তবে ফারজানার ইতিহাসের দিনে আবারও হারলো বাংলাদেশ।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার পর আজ নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। এর আগে দুটি প্রস্তুতিমূলক ম্যাচেও পাকিস্তান এবং ইংল্যান্ডের নারীদের কাছে হেরেছে টাইগ্রেসরা। ডানেডিনে আজকের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কিউইদের কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ।
ডানেডিনে বৃষ্টির কারণে দেরি করে খেলা শুরু হয়। সকালে টসে জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠায় কিউই অধিনায়ক সোফি ডিভাইন। বৃষ্টির কারণে কমে আসা নির্ধারিত ২৭ ওভারে বাংলাদেশ ৮ উইকেটে ১৪০ রান তুলতে পারে।

প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলতে নামলেও দুই টাইগ্রেস ওপেনারের ব্যাট থেকে দ্রুত রান উঠতে থাকে। একপ্রান্তে ফারজানা সাবধানী ইনিংস খেললেও শামীমা আক্রমণাত্মক ব্যাটিং করেন। ৯ ওভার ২ বলে দলীয় ৫৯ রানে শামীমার বিদায়ে ওপেনিং জুটি ভাঙ্গে বাংলাদেশের। শামীমা ৪ চারে করেন ৩৩ রান।

প্রথম ৯ ওভারে ১ উইকেটে ৬১ রান তোলা টাইগ্রেসরা শেষ ১৮ ওভারে তুলতে পারে কেবল ৭৯ রান। হারায় আরও ৭ উইকেট। একপ্রান্তে ওপেনার ফারজানা অর্ধশতক তুলে নিলেও আর কেউই যোগ্য সঙ্গ দিতে পারেনি। ফারজানা ফিফটি ছুঁয়েই ৫২ রানে রান আউটের শিকার হয়ে ফেরেন।

এছাড়া সোবহানা ১৩ ও অধিনায়ক জ্যোতি করেন ১১ রান। নিউজিল্যান্ডের পক্ষে অ্যামি সাটার্দওয়েট ২৫ রানের খরচায় ৩ উইকেট নেন। হেলেই জেনসেন ও ফ্রান্সেস ম্যাকায় নেন ১টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে সুজি বেটসের ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারের মধ্যেই জয় নিশ্চিত করে কিউইরা। বেটস ৬৯ বলে ৯ চারে ৮৩ রান করে অপরাজিত থাকেন। দ্বিতীয় উইকেটে অ্যামেলিয়া কেরকে নিয়ে অবিচ্ছিন্ন ১০৮ রানের জুটি গড়েন বেটস। কের অপরাজিত থাকেন ৪৭ রানে। টাইগ্রেসদের পক্ষে সালমা কিউই অধিনায়ক ডিভাইনকে ব্যক্তিগত ১৪ রানে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখান।

আগামী ১৪ মার্চ ভোর চারটায় বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানী নারীদের বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া